| |

ময়মনসিংহে ডিবি পুলিশের অভিযানে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার  ॥ ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গতকাল সোমবার ভোরে অভিযান পরিচালনা করে দুলাল আহম্মেদ ওরফে দুলাল ডাকাতকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি চায়না পিস্তল, একটি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে। জেলা সদরের রঘুরামপুর সাহেব কাচারী বাজার সংলগ্ন আলম ব্রীকস ফিল্ড থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে পুলিশ।
ডিবি পুলিশের ওসি ইমারত হোসেন গাজী জানান, ডিবি পুলিশের একটি দল গতকাল ভোর রাতে শম্ভুগঞ্জে অবস্থানকালে জানতে পায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের রঘুরামপুর সাহেব কাচারী বাজার সংলগ্ন আলম ব্রীকস ফিল্ডে অবৈধ অস্ত্র নিয়ে সন্ত্রাসীরা অবস্থান করছে। এসআই মলয় চক্রবর্তীর নেতৃত্বে ডিবির দলটি তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে দুলাল আহম্মেদ দুলাল ডাকাতকে পুলিশ গ্রেফতার করে। পুলিশের উপস্থিতিতে অন্যরা পালিয়ে যায়। এ সময় তার কাছ থেকে একটি চায়না পিস্তল, ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
ডিবির ওসি আরো জানান, গ্রেফতারকৃত দুুলাল ডাকাত গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তার বিরুদ্ধে পুলিশকে মারধর, ধর্ষণ, খুন, চুরি, ডাকাতি, অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজী, মাদকসহ গৌরীপুর, জামালপুর সদর, কেন্দুয়া ও কাপাশিয়া থানায় কমপক্ষে ২৬টি মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে গৌরীপুর থানায় একাধিক অভিযোগ রয়েছে। এর আগে পুলিশ ভোরেই গ্রেফতারকৃত দুলালকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযানে পরিচালনা করে। এ সময় তার হেফাজত থেকে বিভিন্ন লোকজনের প্রায় শতাধিক জমির দলিল উদ্ধার করে। উদ্ধারকৃত দলিল সম্পর্কে ডিবির এসআই মলয় চক্রবর্তী জানান, দুলাল চেয়ারম্যান থাকা অবস্থায় এবং আগে ও পরে স্থানীয় বাসীন্দারা জমি সংক্রান্ত নানা সমস্যায় পড়ে তার কাছে গেলে তিনি কৌশলে জমির দলিল রেখে দিয়ে পরিস্থিতি আরো জটিল করে তুলতো। এছাড়া দলিলদাতাদের অনেকেই নারী হওয়ায় তাদেরকেও ফাদে ফেলে এমনকি ভয়ভীতি দেখিয়ে নির্যাতন করার মত অসংখ্য অভিযোগ তার বিরুদ্ধে রয়েছে। গ্রেফতারকৃত দুলাল ডাকাতের বিরুদ্ধে এসআই আঃ মালেক বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় অস্ত্র আইনে মামলা করেছে। এদিকে দুলাল ডাকাত গ্রেফতারের খবর তার নিজ এলাকা সহনাটি ও সোনাকান্দিতে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে উল্লাস দেখা দিলেও আবার তাদের মাঝে নানা শংকা দেখা দিয়েছে। এলাকাবাসীর মতে, বহু অপকর্মের হোতা দুলাল ডাকাত বার বার গ্রেফতার হওয়ার পরও কিভাবে মুক্তি পেয়ে চলছেন।