| |

পূর্বধলার জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর সুবর্ন জয়ন্তী উৎসব পালিত।

তিলক রায় টুলু  : পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জের জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি সুবর্ন জয়ন্তী উৎসব শুক্রবার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আঃ আজিজ এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নেত্রকোনা-৫ আসনের সদস্য সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহিদুল উসলাম সুজন।
উদ্বোধনের পর পর স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীকের নেতৃত্বে  স্কুলের বর্তমান ও প্রাক্তন ছাত্র/ছাত্রীদের নিয়ে একটি বিশাল  বর্ণাঢ্য র‌্যালী শ্যামগঞ্জ বাজারের বিভিন সড়ক প্রদক্ষিন করে স্কুল মাঠে এসে শেষ হয়।
সকাল থেকে জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র/ছাত্রী, অভিভাবক ও প্রাক্তন শিক্ষকদের কোলাহলে স্কুল প্রাঙ্গন  যেন এক মিলন মেলায় পরিনত হয়।
জানাযায় ১৯৬৭ সালে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।  হাটি হাটি পা করে বিদ্যালয়টি ৫০ বছর সূবর্ন জয়ন্তী উৎসব  পালন করছে। । দীর্ঘ ৫০ বছরে এ বিদ্যালয়ের অনেক মেধাবী ছাত্র বর্তমান সরকারের অনেক উচ্চ পর্যায়ে কর্মরত রয়েছে। দীর্ঘ পথ পরিক্রমায় স্মৃতিকে অম্লান করতে  প্রাক্তনও বর্তমান  ছাত্র/ছাত্রী রা সকলেই এসেছিলেন এ মিলন মেলায়,  গল্প আড্ডা এবং কোলাহলে মুখরিত ছিল স্কুল প্রাঙ্গন।
সারাদিন গল্প আর খেলা ধূলা এবং আড্ডার মধ্য দিয়ে জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সূবর্ন জয়ন্তী উৎসবের  সমাপ্তি ঘটবে।