| |

ভালুকায় জঙ্গলের আলু খেয়ে একই পরিবারের নিহত ১ অসুস্থ্য ২ জন

নিজস্ব সংবাদদাতা  ঃ ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের পাচঁগাও গ্রামে বুধবার রাত্রে জঙ্গলের কুমারী আলো খেয়ে একই পরিবারের ১জন নিহত ও অপর ২জন গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।
স্থানীয় ইউঃপি সদস্য আবুল কাসেম ও পারিবারিক সুত্রে জানায়, হতদরিদ্র পরিবারে বৃদ্ধ্যা মহিলা ঘটনার রাতে জঙ্গল হতে কুমারী আলু রান্না করে পরিবারের লোক নিয়ে রাতের খাবার খায় । পরে ভোর হতে সবাই বমি শুরূ করে আমিরজান (৬৫) মারা যান । আলু খেয়ে ছহুরা ও ছোরহাব (১০) গুরুতর অসুস্থ্য হয়ে পরলে তাদের কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ।
ভালুকা মডেল থানার এস আই রহুল আমিন জানান,ঘটনাটি শুনে আমি ওদের বাড়ীতে গিয়েছিলাম । গিয়ে জানতে পারি জঙ্গলের শুকুরে সেসব আলু খায় তারা ওই আলু এনে রান্না করে খাওয়ার পর বৃদ্ধ্যা মহিলা মারা যায় ও তার মেয়ে ও নাতী অসুস্থ্য হয়ে পরে ।
ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ একরাম উল্লাহ জানান, জঙ্গলের লতা পাতায় অনেক বিষক্রিয়া থাকে তারা ওই বিষ জাতীয় আলু খেয়ে মারা যায় ও অসুস্থ্য হয়ে পরে । তাদের ২ জনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে ।