| |

বকশীগঞ্জে বৃষ্টিতে জনজীবন অতিষ্ঠ , পৌর শহরে চরম ভোগান্তি!

জিএম সাফিনুর ইসলাম মেজর ঃ  জামালপুরের বকশীগঞ্জে গত দুই দিন থেকে গুড়ি গুড়ি বৃষ্টিতে জমে থাকা পানিতে পৌর শহরে চরম ভোগান্তি দেখা দিয়েছে। ফলে মানুষের জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।
জানা গেছে, গত দুই দিন থেকে বকশীগঞ্জ উপজেলায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে পৌর শহরের বিভিন্ন রাস্তা-ঘাটে পানি জমে থাকায় পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে স্কুল , কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হয়েছে।
পৌর শহরের পান হাটি মোড় থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত রাস্তায় পানি জমে থাকায় মানুষকে বিপাকে পড়তে হয়েছে। অপর দিকে চৌরাস্তা মোড় থেকে মালিবাগ পর্যন্ত রাস্তায় কাঁদা জমে থাকায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে পথচারীদের।
অনেকেই সময় ব্যয় করে বিকল্প রাস্তা ও রিকশা যোগে যাতায়াত করছেন। এসব রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি ও কাঁদা জমেছে বলে অভিযোগ করেছেন অনেকেই। এছাড়াও মধ্যবাজার হতে পাটহাটি পর্যন্ত রাস্তা, উপজেলা পরিষদের মসজিদ থেকে প্রাণি সম্পদ পর্যন্ত রাস্তায় পানি জমে দুর্ভোগের সৃষ্টি হয়।
এ ব্যাপারে বকশীগঞ্জ পৌরসভার প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ সাদিকুর রহমান জানান, আমরা জনগণের দুর্ভোগ কমাতে চেষ্টা করে যাচ্ছি। ইতোমধ্যে টেন্ডার দেয়া হয়েছে। শিগগিরই ড্রেন নির্মাণের কাজ শুরু হবে।