| |

ফুলবাড়ীয়ায় যাচাই বাছাইয়ে এসে মুক্তিযোদ্ধার লাশ গেল বাড়ীতে

ফুলবাড়ীয়া ব্যুরো অফিস ঃ ফুলবাড়ীয়া উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে এসে সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আলাউদ্দিন (৬৪) নামের এক মুক্তিযোদ্ধা উপজেলা পরিষদ চত্বরে মারা গেছেন। মৃত মুক্তিযোদ্ধার বাড়ী উপজেলার বাকতা ইউনিয়নের চাঁদপুর ভাটিপাড়া গ্রামে। সে মৃত হাসুন আলী আকন্দের পুত্র। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি ও সাবেক এম এন এ আনম অধ্যাপক নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুর রাজ্জাক, উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার।
হাসপাতাল সূত্র জানায়, মুক্তিযোদ্ধা মারা যাওয়ার পর তাকে হাসপাতালে আনা হয়েছে। প্রাথমিকভাবে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে তারা দাবী করেন। মৃত মুক্তিযোদ্ধা বাংলাদেশ পুলিশের সাবেক সদস্য ছিলেন। মুক্তিযোদ্ধা আঃ মান্নান জানান, দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদের মৎস্য অফিসের বারান্দায় তিনি বুকে ব্যথা অনুভব করেন। পরক্ষনেই তিনি ঢলে পড়েন। তাকে দ্রুত উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তিনি এক ছেলে এক মেয়ে রেখে গেছেন। মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে এসে মুক্তিযোদ্ধা মৃত্যুর ঘটনায় মুক্তিযোদ্ধাদের  মধ্যে শোকের ছায়া নেমেছে এসেছে।
উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার জানান, সোমবার ছিল গেজেট হওয়া ও অভিযুক্ত মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই। এ জন্য তালিকা ভুক্ত ১৫৭ জন ও বিভিন্ন কারনে অভিযুক্ত ১৬ জন মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের জন্য এসেছিল। মুক্তিযোদ্ধার মৃত্যু দুঃখ জনক। আমরা তার পরিবারের খোঁজ খবর নিচ্ছি।