| |

মুক্তাগাছায় ধর্ষণের অভিযোগে মসজিদের ইমাম গ্রেফতার

মুক্তাগাছা  প্রতিনিধি  : শহরের কাঠগড়া এলাকা থেকে শিশু ছাত্রী ধর্ষণের অভিযোগে মানিক চাঁদ নামে এক মসজিদের ইমামকে গ্রেফতার করেছে মুক্তাগাছা থানা পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। সে কাঠগড়া এলাকার বায়তুর রহমানিয়া জামে মসজিদের ইমাম। এ ঘটনায় মুক্তাগাছা থানায় মামলা হয়েছে।
মুক্তাগাছা শহরের কাঠগড়া এলাকায় দুই বছর আগে বায়তুর রহমানিয়া নামে একটি জামে মসজিদ এলাকাবাসী স্থাপন করেন। ওই মসজিদে ইমাম হিসেবে নিয়োগ দেওয়া হয় একই এলাকার আঃ মজিদের ছেলে হাফেজ মানিক চাঁদকে। পাশাপাশি ওই মসজিদে খোলা হয় মক্তবখানা। মসজিদের ইমাম একালাকার শিক্ষার্থীদের মক্তবখানায় পড়ায়। ওই মক্তবখানায় নিজাম উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর এক শিক্ষার্থীও (১১) পড়তে যায়। মসজিদের ইমাম মানিক চাঁদ মক্তব পড়ানোর সময় ওই শিশু কন্যাকে ইমামের নির্ধারিত কক্ষে নিয়ে বিভিন্ন সময় মোবাইলে আপত্তিকর ছবি দেখিয়ে ও ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। গতকাল সোমবারও ওই মেয়েটি মক্তবে আসার পর তাকে ইমামের  কক্ষে ডেকে নিয়ে যাওয়া হয়। তাকে আবারো ধর্ষণের প্রস্তাব দেয়। সে রাজি না হওয়ায় তাকে বেদড়ক পেটায়। পরে বিষয়টি তার মাকে জানানোর পর ঘটনা ফাঁস হয়।
শিশুটির মা আনোয়ারা বেগম থানার ভেতরে সাংবাদিকদের বলেন,তার শিশু কন্যাকে মোবাইল ফোনের আপত্তিকর ছবি দেখিয়ে ও হত্যার ভয় দেখিয়ে বিভিন্ন সময় মসজিদের ইমাম মানিক চাঁদ ধর্ষণ করে।
মুক্তাগাছা থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে সমকালকে বলেন,অভিযোগ পাওয়ার পর মসজিদের ইমামকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ।