| |

১৫বছর পর ফিরে আসা তোফাজ্জল কি প্রতারক?

গৌরীপুরের তোফাজ্জল নিয়ে দেওয়ানগঞ্জে তোলপাড়!শফিকুল ইসলাম মিন্টু ঃ ময়মনসিংহের গৌরীপুরে ১৫বছর পর মায়ের কোলে ফিরে আসা তোফাজ্জল কি আসলে তোফাজ্জল না কি প্রতারক? তাকে নিয়ে গৌরীপুরে রয়েছে ধূ¤্রজাল আর দেওয়ানগঞ্জে চলছে তোলপাড়! দেওয়ানগঞ্জবাসীর দাবি, এ তোফাজ্জলই হলো ১৮বছর পর দেওয়ানগঞ্জে মায়ের কাছে ফিরে এসে প্রতারণা করে পালিয়ে যাওয়া কথিত সেই মিন্টু!
বিভিন্ন পত্রিকা ও অনলাইনে ‘গৌরীপুরে ১৫ বছর পর অপহৃত সন্তান ফিরে এলো” শিরোনামে সংবাদ প্রকাশের পর দেওয়ানগঞ্জে তোলপাড় শুরু হয়। পত্রিকা ও ফেসবুকে ছবি দেখে দেওয়ানগঞ্জের গুজিমারী গ্রামের অধিকাংশ মানুষ নিশ্চিত হন ‘গৌরীপুরের তোফাজ্জল আর দেওয়ানগঞ্জের মিন্টু’ একই ব্যক্তি। গ্রামবাসী জানায়, গুজিমারী গ্রামের ময়নুল শেখের পুত্র মিন্টু প্রায় ১৮বছর পূর্বে নিখোঁজ হয়। ট্রেনে গান গেয়ে জীবন নির্বাহ করতো, ট্রেনেই নিরুদ্দেশ হয়ে যায়। নিখোঁজ মিন্টুর চাচা রেলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুরুল ইসলাম জানান, গত রমজান মাসের শেষ সপ্তাহে কথিত যুবক নিজেকে মিন্টু দাবি করে হাজির হয়। তার বাবা ৪বছর পূর্বে মারা যায়। তখন গ্রামবাসী প্রকৃত মাকে খোঁজে পেতে প্রায় দেড় হাজার মাকে হাজির করেন। কথিত যুবক অবশ্য প্রকৃত মা ফুলেছা বেগমকে চিনে নেয়। কামরুপ কামাক্ষা থেকে আসা এই মিন্টু পরিচয়েই ১৮/১৯দিন সেখানে বসবাস করে। কবিরাজীর নামে প্রায় ৩০জনের নিকট থেকে ৭০হাজার টাকা নিয়ে উধাও হয়ে যায়।
অপরদিকে গৌরীপুর উপজেলার কোনাপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা আবুল হাসেমের পুত্র অপহরণের ১৫বছর পর ফিরে পাওয়া তোফাজ্জল হোসেন (২৭) কে কোর্টে প্রেরণ করেছে পুলিশ। তোফাজ্জল তাদেরই সন্তান, তাই মুক্ত করতে ছুটছে বিজ্ঞ আদালতে। তবে তার মামা জানান, এই তোফাজ্জল প্রকৃত কিনা এ নিয়ে সংশয় রয়েছে। আবুল হাসিমের কন্যা পান্না জানান, দু’বোনের এক বোন ভাই হিসাবে স্বীকৃতি দিলেও অপর বোন বলছে তোফাজ্জল ভাই নয়।