| |

কিশোরগঞ্জে গৃহকর্মী আন্নার মৃত্যুরহস্য উদঘাটনের দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন পালিত

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে জামায়াত নেতা অধ্যাপক জৈয়ন উদ্দিনের বাসার গৃহকর্মী আন্নার (১৪) মৃত্যুরহস্য উদঘাটনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  সোমবার দুপুরে জেলা শহরের পরম চত্বরে এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী সুলতানা রাজিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মায়া ভৌমিক , প্রজন্ম ৭১ এর সভাপতি সাকাউদ্দিন আহাম্মদ রাজন, মহিলা পরিষদের সহ সভাপতি আতিয়া হোসেন প্রমূখ। কর্মসূচিতে সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জন বরাবরে স্মারকলিপি দেওয়া হয়। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আন্না বাসার জানালার গ্রিলে আত্মহত্যা করেছে বলে উল্লেখ করা হলেও জানালার উচ্চতা, আনুসঙ্গিক সাপোর্ট ও নিচে সোফা থাকায় নিজ থেকে ফাঁসিতে মৃত্যুবরণ করা সম্ভব নয়। তাছাড়া প্রতিবেশিরা তাকে রাত সাড়ে ৯ টার দিকে হাসি খুশি অবস্থায় বাসায় ঢুকতে দেখেছে। অথচ এর দুই ঘণ্টা পর তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় এটি পরিকল্পিত হত্যাকা- বলে তাদের কাছে প্রতীয়মান হয়েছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়। এ অবস্থায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি করেছেন মহিলা পরিষদের নেতারা।
উল্লেখ্য, গত ২৩ মে রাতে কিশোরগঞ্জ শহরের হয়বত নগর এলাকায় জামায়াত নেতা অধ্যাপক জৈয়ন উদ্দিনের বাসায় গৃহকর্মী আন্নার ঝুলন্ত মরদেহ উদ্ধার কর হয়।