| |

ভালুকায় ৩৩কেভি পল্লী বিদ্যুত লাইনের খুঁটি ভেঙ্গে রাস্তায় পড়ে সারা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

নিজস্ব সংবাদদাতা  ঃ  বুধবার দুপুরে ঝড়ে ভালুকা উপজেলার ভালুকা গফরগাঁও সড়কের পাশের পল্লী বিদ্যুৎ এর ৩৩কেভি লাইনের ৯টি বিশাল আকারের খুঁটি ভেঙ্গে রাস্তার উপর পড়ে  । ঘটনার পর থেকে ভালুকা সদর সহ গফরগাঁও পুরো উপজেলার পল্লী বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। রাস্তার উপর খুঁটি পড়ে ভালুকা-গফরগাঁও সড়কের সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।
স্থানীয় সুত্রে জানাযায়, দুপুরের দিকে হালকা ঝড়ো হওয়ার সাথে মোষলধারে বৃষ্টি শুরু হয়। হালকা বাতাসে ভালুকা-গফরগাঁও সড়কের পাশে পল্লী বিদ্যুতের ৩৩কেভি বিদ্যুৎ সরবরাহের লাইনের ৯টি খুঁটি ভেঙ্গে গফরগাঁও সড়কের উপর পড়ে ৩টি ট্রাক ও ১টি রিক্্রার বেশ ক্ষতি হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়,ঝড়ের সময় লাইনে বিদ্যুৎ না থাকায় প্রাণহানীর ঘটনা ঘটেনি। রাস্তার উপর বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ায় গফরগাঁও সড়কের সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়দের অভিযোগ,ওই সড়কের পাশ দিয়ে ভালুকা পৌরসভার একটি পাকা ড্রেন নির্মাণ করা হচ্ছে। ড্রেনের মাটি কাটার সময় মেজর ভিটা এলাকায় পল্লী বিদ্যুতের একটি খুঁটির নিচ থেকে মাটি    সড়িয়ে ফেলায় দুপুর বেলা হালকা ঝড়ে ওই খুঁটিটি হেলে গেলে সাথে সাথে বাকী ৮টি খুঁটি ভেঙ্গে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে গফরগাঁও সড়কের সব ধরণে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিস,পুলিশ ও পল্লী বিদ্যুৎ এর লোকজন এসে রাস্তা থেকে ভাঙ্গা খুঁটি ও তার সরানোর কাজ করছে।
ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ জি,এম জহিরুল ইসলাম জানান,ঝড়ে ৯টি খুঁটি ভেঙ্গে গিয়েছে। এতে ভালুকা সদর ও গফরগাঁও উপজেলার পল্লী বিদ্যুতের লাইন বন্ধ রয়েছে। রাস্তা থেকে ভাঙ্গা খুঁটি ও তার সড়ানোর পর বিকল্প লাইনে বিদ্যুৎ লাইন চালু করবো। ভেঙ্গে যাওয়া ৯টি খুঁটির লাইন মেরামত করতে আরও ৩/৪দিন সময় লাগবে।