| |

বাজিতপুরে অপহরণকারী চক্রের ৬ সদস্যকে বিদেশী পিস্তলসহ আটক

নজরুল ইসলাম খায়রুল: কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা থেকে  অপহরণকারী চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এসময় তাদের কাছ থেকে খুলনা থেকে অপহৃত ব্যবসায়ী  মোনায়েম খান মিথুনকে উদ্ধার করা হয়।
রোববার (১৮ জুন ) দিনগত গভীর রাতে  অপহৃত ব্যবসায়ীকে উদ্ধারসহ চক্রটিকে আটক করে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কমান্ডার মেজর শেখ নাজমুল আরেফিন পরাগের নেতৃত্বে র‌্যাবের একটি দল। এই বিষয়টি গণমাধ্যমকে সোমবার (১৯ জুন) দুপুরে নিশ্চিত করেন তিনি।
আটককৃতরা হলেন-কিশোরগঞ্জের বাজিতপুরের সাতবাড়িয়া গ্রামের ওমর ফারুক রাসেল, গোলাম কাউছার মন্টু,একই উপজেলার কুতুবপুর গ্রামের রাকিবুল হাসান, নগর কান্দার মন্নান মিয়া, এবং একই  জেলার তাড়াইলের শিহাব ও ভৈরবের সাদেকপুর গ্রামের সোহানুর রহমান ।
এছাড়াও আপহরণের কাজে ব্যবহৃত তাদের কাছ থেকে আমেরিকার তৈরী ১টি পিস্তণ, ১১ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, মুক্তিপণের ১ লাখ ৫ হাজার টাকা,৭টি মোবাইল ফোন, ৭টি সিম উদ্ধার সহ প্রাইভেটকার জব্দ করা হয়।
র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কমান্ডার মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ জানান, গত ৭ জুন খুলনার জিরো পয়েন্ট থেকে মৎস্য ব্যবসায়ী মোনায়েম খান মিথুনকে অপহরণ করে কিশোর গঞ্জের বাজিতপুরে নিয়ে মতিউর রহমানের বাড়িতে আটক রেখে অপহৃতের পরিবারের কাছে চক্রটি ৩৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।
পরে বিষয়টি র‌্যাবকে অবগত করালে তার বোনের সহায়তায় এস এ পরিবহনে ৫ লাখ টাকা পাঠানো হয়েছে জানালে অপহরনকারিরা টাকা তুলতে এলে র‌্যাব প্রথমে ২ জনকে আটক করে । তাদের স্বীকারোক্তি মতে সাতবাড়িয়া গ্রামের মতিউর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে চক্রের বাকি ৪ সদস্যকে আটক করে। এসময় আমেরিকার তৈরী ১টি বিদেশী পিস্তল, গুলি, ম্যাগজিন, নগদ টাকা, মোবাইল সেট, সিমকার্ড ও প্রাইভেটকার জব্দ করা হয়।