| |

কিশোরগঞ্জে ‘অটেস্টিক ক্রীড়া উৎসব’ উদ্বোধন

নজরুল ইসলাম খায়রুল, ।  আজ বুধবার (৫ জুলাই) বিকেল সাড়ে ৩টায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) মো. আজিমুদ্দিন বিশ্বাস।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় এই ‘অটেস্টিক ক্রীড়া উৎসব’ আয়োজন করে জেলা ক্রীড়া অফিস।
এসময় উপস্থিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ স্পেশাল অলিম্পিকস্ কমিটির জাতীয় পরিচালক ফারুকুল ইসলাম, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ রবিউল ইসলাম প্রমূখ।
কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাসউদের সভাপতিত্বে ক্রীড়া উৎসবে অ্যাথলেটিক্স, ফুটবল এবং ক্রিকেটে পারদর্শী প্রতিভাবানদের পুরষ্কার দেয়া হয়।  চূড়ান্ত প্রতিভাবান খেলোয়াড়রা সুযোগ পাবেন বাংলাদেশ স্পেশাল অলিম্পিক দলের বাছাইয়ে অংশ নেয়ার। এছাড়া স্পেশাল অলিম্পিক কমিটির পরিচালনায় অনূর্ধ¦-৯ অটিস্টিক শিশু এবং তার পরিবারের জন্য ‘ইয়ং অ্যাথলেট প্রোগ্রাম’ এর বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।
জেলা ক্রীড়া অফিসার আল অমিন সবুজ জানান, এই ক্রীড়া উৎসবে কিশোরগঞ্জের তিনটি অটিস্টিক স্কুলের প্রাথমিক বাছাই করা ২৫জন অটিস্টিক শিশু শিক্ষার্থী অংশ গ্রহণ করে।