| |

কিশোরগঞ্জে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান বৃক্ষ ও ফলদবৃক্ষ মেলা উদ্বোধন

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে “বৃক্ষরোপন করে যে সম্পদশালী হয় সে, খাদ্য পুষ্টি অর্থ চান দেশি ফলের গাছ লাগান” এই শ্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষ ও ফলদবৃক্ষ মেলা উদ্বোধন হয়েছে।
শনিবার জেলা প্রশাসনের সহযোগিতায় সাতদিন ব্যাপি  এ  বৃক্ষ ও ফলদবৃক্ষ মেলার আয়োজন করে কিশোরগঞ্জ বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
সকালে ফিতা কেটে বৃক্ষ ও ফলদবৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক  মো. আজিমুদ্দিন বিশ্বাস।
সকালে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য  শোভাযাত্রা শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন স্টেডিয়াম মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
পরে মেলা প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপ সচিব তরফদার মো. আক্তার জামীল, ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা সাইদুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, অধ্যক্ষ অব. প্রফেসর মো. রফিকুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা আওয়ামী লীগের সদস্য বিলকিছ বেগম, পৌর কৃষক লীগের সভাপতি মো. আলমগীর হোসেন ও অধ্যাপক সামিউল হক মোল্লা প্রমুখ। এর আগে অতিথিবৃন্দরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।