| |

কিশোরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন পালিত

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, কিশোরগঞ্জ থেকে ঢাকা ও ময়মনসিংহে চলাচলকারী আন্তঃনগর ট্রেনগুলোকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ ও আসন সংখ্যা বৃদ্ধি এবং ট্রেনের টিকিট কালোবাজারী বন্ধের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।
শনিবার বেলা ১১ টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচির আয়োজন করে কিশোরগঞ্জ জেলা সচেতন নাগরিক সমাজ।
কিশোরগঞ্জ জেলা সচেতন নাগরিক সমাজের আহবায়ক এমরান আলী ভুঁইয়ার সভাপতিত্বে মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন- করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবীর স্বপন, করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জাফরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন ফকির মিলন, জেলা ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপসম্পাদক আলী নিশাদ, কেন্দুয়া উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আবির আহম্মদ খান রুজেল, যুব লীগ নেতা আলী আহাম্মদ ভুঁইয়া, কেন্দুয়া উপজেলা ছাত্রলীগ নেতা মো. জামান, করিমগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম সাধারণ সম্পাদক জামীল আনসারী, নূরুল হক জুনায়েদ, আব্দুর রহিম হাছু ফকির, আলী হোসেন নিসাদ, ডা. প্রবীর চক্রবর্তী, রাজন মিয়া, ফরহাদ প্রমুখ।
বক্তারা, কিশোরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে ওই এলাকার হাজারো শিক্ষার্থীকে বিজ্ঞান বিষয়ক শিক্ষার সুযোগ দিতে সরকারের প্রতি দাবি জানানো হয়। এছাড়া কিশোরগঞ্জের আন্তঃনগর ট্রেনগুলোতে প্রথম শ্রেনিতে উন্নীত করণ ও আসন সংখ্যা বৃদ্ধি এবং ট্রেনের টিকিট কালোবাজরী বন্ধে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়। দাবি আদায়ে প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে নেতৃবৃন্দ ঘোষণা করেন।
এ মানববন্ধন কর্মসুচিতে বিভিন্ন শ্রেণিপেশার কয়েক শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।