| |

জামালপুরে বন্যার পরিস্থিতি আরো উন্নতি॥ ক্ষয়ক্ষতি নিয়ে জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

এসএম হালিম দুলাল ॥জামালপুরে যমুনা ও ব্রক্ষপুত্র নদের পানি কমতে থাকায় বন্যার পরিস্থিতি আরো উন্নতি হয়েছে। গতকাল ১৭জুলাই রবিবার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ২৪ ঘন্টায় ২৭সেন্টি মিটার হ্রাস পেয়ে বিপদ সীমার ২৪সেন্টি মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল বলে জানিয়েছেন পাউবোর পানি মাপক গেজ পাঠক আব্দুল মান্নান। এদিকে বন্যায় ক্ষয়ক্ষতি এবং পরবর্তী করনীয় বিষয়ে নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবির।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বন্যায় ক্ষয়ক্ষতির বিবরণ তুলে ধরেন জেলা প্রশাসক। তিনি বলেন, চলতি বন্যায় জেলার ৭ উপজেলার ৪৮টি ইউনিয়নের ৪৪৭টি গ্রাম বন্যা কবরিত হয়ে পড়ে। এতে ২লাখ ২৮ হাজার ৮শ ৮০ জন মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে।
এ ছাড়া বন্যায় ৭ হাজার ৪০৪ হেক্টর জমির ফসল, ২৭৩ কিলোমিটার কাঁচা রাস্তা এবং ৪৫ কিলোমিটার পাকা সড়কের আংশিক ক্ষতিগ্রস্থ্য হয়েছে।
এদিকে জেলা প্রশানের পক্ষ থেকে ৬ জনের প্রাণহানীর তথ্য জানানো হলেও জামালপুরের  স্বাস্থ্য বিভাগ বলছে বন্যায় প্রানহানী ঘটেছে মোট ১৬ জনের।
বন্যা কবলিত এলাকার মানুষের মাঝে এ পর্যন্ত ৭টি উপজেলায় ৪৫০ মেট্রিক টন চাল, ৭ লাখ ১৫ হাজার নগদ টাকা ও ৬ হাজার প্যাকেট শুকনো খাবার ত্রাণ সহায়তা দেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে। এ সময়জেলার কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।