| |

ময়মনসিংহ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে বৃক্ষরোপন-মৎস্য পোনা অবমুক্ত করন কর্মসূচী

স্টাফ রিপোর্টার ঃ গত ৩১ জুলাই থেকে আগামী ৪ আগষ্ট পর্যন্ত বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃক সপ্তাহব্যাপী বৃক্ষরোপন এবং মৎস্য অবমুক্তকরণ সপ্তাহ চলছে। এই ধারাবাহিকতায় ময়মনসিংহ সেক্টর সদর দপ্তর বিজিবি এবং সহ-অবস্থিত ২৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক গতকাল ০১ আগস্ট সকাল ১০ টায় বৃক্ষরোপন ও মৎস্য পোনা অবমুক্তকরণ কর্মসূচী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন ময়মনসিংহ বিজিবি সেক্টর কমান্ডার বিজিবিএম কর্নেল কাজী অনিরুদ্ধ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আনিচুর রহমান এএসসি এবং উপ-অধিনায়ক, মেজর মোঃ মেসবাহুল আলম, বীর এবং সেক্টর সদর দপ্তর বিজিবি ময়মনসিংহের অতিরিক্ত পরিচালক (অপারেশন), মেজর এনামুল করিম এবং ভারপ্রাপ্ত ডিএএ এন্ড কিউএসজি। এছাড়াও উপস্থিত ছিলেন বিজিবি ময়মনসিংহ এবং ২৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের জেসিও. এনসিও. সৈনিক ও অসামরিক সদস্য বৃন্দসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ কর্মসূচীর আওতায় সর্বমোট বিশ হাজার ফলজ, বনজ, ভেষজ, ঔষধীসহ আরও অন্যান্য গাছের চারা রোপন করা হয়েছে এবং পঞ্চাশ হাজার টি রুই, কাতল, মৃগেলসহ আরও অন্যান্য বহু প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বৃক্ষরোপন ও মৎস্য পোনা অবমুক্তকরন কর্মসূচী অত্যন্ত জাকজমক পূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে পালিত হয়। উল্লেখ্য ২৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার ১৫টি বিওপিতেও যথাযথভাবে এই কর্মসূচী পালিত হয়েছে বলে জানা গেছে।
সবশেষে প্রধান অতিথি ময়মনসিংহ বিজিবি সদর দপ্তর সেক্টর কমান্ডার কর্নেল কাজী অনিরুদ্ধ বিজিবিএম সকলের সুস্থতা ও মঙ্গল কামনা করে ধর্মীয় শিক্ষকের বিশেষ মোনাজাত করা হয়।