| |

গৌরীপুরে বিনা ও আমন ধান চাষ পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ

শফিকুল ইসলাম মিন্টু ঃ ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (১১ আগস্ট/১৭) বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে “বিনা উদ্ভাবিত উন্নত আমন ধান চাষের পদ্ধতি ও প্রদর্শণী স্থাপন কৌশল” শীর্ষক প্রশিক্ষন ডৌহাখলা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিনা ব্যবস্থাপনা বোর্ডের সদস্য ও শহীদ সৈয়দ নজরুল ইসাম কলেজের অধ্যক্ষ কৃষিবিদ ডক্টর এ কে এম আব্দুর রফিক।
বিনা’র প্রশিক্ষণ পরিচালক ডক্টর মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও কৃষিবিদ এসওএ ডক্টর শামীমা বেগম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রধান প্লান্ট ব্রিডিং ডিভিশনের পিএসও ডক্টর মির্জা মোফাজ্জল ইসলাম, বিনা’র প্রধান ফলিত গবেষক ও সম্প্রসারক ড. এ.এফ.এম ফিরোজ হাসান, বিনা’র এএসও ড. মোঃ শহীদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা ড. মোঃ সাদিকুর রহমার, এস.এস ড. মোঃ শামীম, উসেকার নির্বাহী পরিচালক ও ময়মনসিংহ জেলা কৃষক লীগের সভাপতি মোঃ আব্দুর রহিম মিন্টু, বিনার পিএসও ড. মোঃ ফিরোজ হাসান, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর পরিচালক বীরমুক্তিযোদ্ধা রতন সরকার, ডা. এ কে এম মাহফুজুল প্রমুখ। অনুষ্ঠানে ৭০ জন কৃষক এই প্রশিক্ষনে অংশ নেন।