| |

ফুলবাড়ীয়ায় ৫ম শ্রেণীর ২য় সাময়িকের ধর্ম পরীক্ষা স্থগিত

ফুলবাড়িয়া ব্যুরো অফিস : ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মনগড়া সিদ্ধান্তের জন্য সারা উপজেলার পঞ্চম শ্রেণীর শনিবারের ধর্ম পরীক্ষা স্থগিত করেছে উপজেলা শিক্ষা অফিস।
জানা যায়, উপজেলার দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ে এক যোগে ২য় সাময়িক পরীক্ষা ৬আগস্ট হতে শুরু হয়েছে। ৭আগস্ট ছিল পঞ্চম শ্রেণীর গণিত পরীক্ষা। বগাকৃঞ্চপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: আতিকুল ইসলাম ঐদিন গণিত পরীক্ষার বদলে ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা গ্রহণ করেন। এখবর জানাজানি হলে তোপের মুখে পড়েন ঐ শিক্ষক। নড়ে চড়ে বসে উপজেলা শিক্ষা অফিস। এর খেসারত সারা উপজেলার পঞ্চম শ্রেণীর সকল শিক্ষার্থী দিতে হচ্ছে। ঐ স্কুলের শিক্ষার্থীদের জন্য আবারও গণিত বিষয়ে নতুন প্রশ্ন হতে যাচ্ছে। পার্টটাইম একটি কলেজে ক্লাশ নেয়ার বিষয়টিও আলোচনায় আসে। স্কুল ফাঁকি দেয় কি না গভীরভাবে খতিয়ে দেখছে সংশ্লিষ্ট অফিস।
উপজেলা শিক্ষা অফিসার জীবন আরা বেগম জানান, ফুলবাড়ীয়া উপজেলায় ৫ম শ্রেণীর শনিবারের ধর্ম পরীক্ষা স্থগিত করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে এ বিষয়ে কথা হয়েছে।