| |

অধ্যাপক অপু উকিলের কেন্দুয়া-আটপাড়ার পূজা মন্ডপে অনুদান বিতরণ

মহিউদ্দিন সরকারঃ সনাতন ধর্মালম্বীদের সর্ব বৃহৎ শারদীয় দূর্গা পূজা উপলক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষে বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলের নির্দেশে কেন্দুয়া-আটপাড়ার পূজা মন্ডপ গুলোতে অনুদান বিতরণ করেছেন অধ্যাপক অপু উকিল ।

নেত্রকোনা-৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী অসীম কুমার উকিল দলীয় সফরে চীনের বেইজিংয়ে অবস্থান করায় তাঁর নির্দেশে তাঁর সহধর্মিনী বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল কেন্দুয়া-আটপাড়া নির্বাচনী এলাকার পূজা মন্ডপের ২৮ টিতে সরকারী অনুদান প্রদান করেছেন । আগামীদিনে ধারাবাহিকভাবে সবকটি পূজা মন্ডপে অনুদান প্রদানের আশ্বাস প্রদান করা হয় । এছাড়াও কেন্দুয়া-আটপাড়া মিলিয়ে মোট ৭৫ টি পূজা মন্ডপে অসীম-অপু দম্পতির ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন ।

এ বিষয়ে অধ্যাপক অপু উকিলেএ প্রতিনিধির সাথে আলাপকালে বলেন-প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ২৮ টি পূজা মন্ডপে সরকারী অনুদান প্রদান করেছি । এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মনোনয়ন প্রত্যাশী অসীম কুমার উকিলের পক্ষ থেকে সকলকে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানান । আর ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহযোগিতার বিষয়ে বলেন-এটা কোন দান-অনুদান নয়,এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য বলেই করছি । নিজেদের দায়িত্ববোধ থেকে অতীতের ন্যায় এবারও আমাদের সাধ্য অনুযায়ী আর্থিক সহযোগিতা প্রদান করে,সকলের পাশে থেকে সকলের সাথে সার্বজনীন দূর্গা উৎসবের মাধ্যমে আনন্দময়ীর আগমনকে স্বাগত জানানোর মিছিলে আন্তরিক ভাবে শরীক হয়েছি ।

২৩ সেপ্টেম্বর বিকাল ৩ টায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলাস্থ উকিলবাড়ীতে কেন্দুয়া উপজেলা ও আটপাড়া উপজেলার পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও বিভিন্ন পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা করেন অধ্যাপক অপু উকিল।

মত বিনিময় সভা শেষে প্রত্যেক পূজা মন্ডপের নেতৃবৃন্দের হাতে সরকারী অনুদানের চেক ও আর্থিক সহযোগিতার টাকা তুলে দেওয়া হয় ।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞার পরিচালনায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন অধ্যাপক অপু উকিল ।

এ সময় আরও বক্তব্য রাখেন কেন্দুয়া পৌরসভার মেয়র আসাদুল হক ভূঞা, কেন্দুয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ সরকার,সাধারণ সম্পাদক রাখাল বিশ্বাস,প্রভাষক সমীন কুমার শর্মাসহ বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি-সম্পাদকবৃন্দ।

এছাড়াও মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন কেন্দুয়া-আটপাড়া আওয়ামীলীগের অনেক নেতৃবৃন্দসহ,উপজেলা মহিলালীগ সভাপতি,যুবলীগ,য়ুবমহিলালীগ,সেচ্ছাসেবকলীগ,কুষকলীগ,শ্রমিকলীগ,ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ ।

এদিকে,পূজা উপলক্ষে আয়োজিত মত বিনিময় ও অনুদান বিতরণসহ আর্থিক সহযোগিতা প্রদানের পূ্র্বে উপস্থিত সকলকে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়ে,সকলের মাঝে দুপুরের খাবার পরিবেশন করনের মাধ্যমে সবাইকে আপ্যায়িত করা হয় ।