| |

মিঠামইনে রাষ্ট্রপতি পৌঁছে উন্নয়ন কাজ পরিদর্শন

নজরুল ইসলাম খায়রুল : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চারদিনের সফরে অংশ হিসেবে নিজ জন্মস্থান মিঠামইন উপজেলায় এসেছেন। গতকাল রোবাবর (০৮ সেপ্টেম্বর) বেলা পৌণে ৩টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণ করেন তিনি। পরে রাষ্ট্রপতি অটোরিকশাযোগে নতুন ডাকবাংলোয় যান। সেখানে তাঁকে (রাষ্ট্রপতি) গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির জ্যৈষ্ঠ ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতির একান্ত সচিব সম্পদ বড়–য়া, রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারী-২ জয়নুল আবেদীন, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজের অধ্যক্ষ আবদুল হক প্রমূখ। বিকেল সাড়ে ৩টার জেলা পরিষদের আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন রাষ্ট্রপতি। পরে তিনি বিকেল ৪টার দিকে মিঠামইন বাজার পরিদর্শন শেষে ইঞ্জিন চালিত নৌকা (ট্রলার) দিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।
এছাড়াও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ পরিদর্শন শেষে সন্ধ্যার পর কলেজের সাস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। পরে তিনি কামালপুর গ্রামে নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

আগামীকাল সোমবার (৯ অক্টোবর) দুপুরে মিঠামইন থেকে বাজিতপুরে যাবেন তিনি। বাজিতপুরে নব নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও চারটি সেতু উদ্বোধন করবেন। দুপুর আড়াইটায় বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠান শেষে বিকালে কিশোরগঞ্জে যাবেন। সন্ধ্যা ৭টায় সার্কিট হাউসে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন। পরে জেলা শহরের খড়মপট্টিতে নিজ বাসায় রাত্রিযাপন করবেন।