| |

শ্যামগঞ্জ-পূর্বধলা বিরিশিরি-দূর্গাপুর সড়কের উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন।

সব জল্পনা কল্পনার অবসান ঘাটিয়ে পুর্বধলা ও দূর্গাপুর উপজেলা বাসীর দুর্ভোগ লাঘব কল্পে শ্যামগঞ্জ-পূর্বধলা-দূর্গাপুর মহাসড়ক উন্নীত করন কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে।
নেত্রকোনা-৫ পূর্বধলা আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক (এম পি) প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রায় অর্ধলক্ষ নেতাকর্মী ও জনতার উপস্থিতিতে শ্যামগঞ্জ-পূর্বধলা-দুর্গাপুর মহাসড়কের কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।
এ উপলক্ষে বুধবার দুপুরে পূর্বধলা উপজেলা আ”লীগের উদ্যোগে পূর্বধলা চৌরাস্তায় এক বিশাল জনসভার আয়োজন করা হয়। সকাল থেকে জনসভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মীরা মিছিল সহকারে সভামঞ্চে আসতে থাকে দুপুর পর্যন্ত সভারস্থলটি জনসমুদ্রে রুপ নেয়। পূর্বধলা উপজেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাছান ইমামের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারন সম্পাদক মোতাহার হোসেন বকুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নেত্রকোনা-৫ পূর্বধলা আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক এম পি, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহবায়ক মাসুদ খান জনি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সুজন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নমিতা দে, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেগম লুৎফা, যুবলীগের সাবেক আহবায়ক মাসুদ আলম টিপু, যুবলীগের সাধারন সম্পাদক নুরুল আমীন শওকত, মহিলা সংস্থার চেয়ারম্যান চিত্রা খানম প্রমুখ। এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ”লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ গোলাম মোস্তফা, আঃ লতিফ বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন, হাবিবুর রহমান রুক্কু, আঃ মারেক তালুকদার, জালাল উদ্দিন, আইনুল হক, এখলাচ উদ্দিন লাক মিয়া, চেয়ারম্যান মাজেদা বেগম, চেয়ারম্যান নুরুুল আমীন প্রমুখ।
সড়ক ও জনপথ (সওজ)অধিদপ্তরের অধীনে এ প্রকল্পের কাজের ব্যায় ধরা হয়েছে ৩১৬ কোটি টাকা। প্রকল্পের আওতায় ৫ দশমিক ৫০ মিটার থেকে সড়কটির প্রস্ত ৭ দশমিক ৩০ মিটারে উনীœত করন করন এবং ভারী যানবাহন চলাচলের উপযোগী করে নির্মান করা হবে।
প্রকল্পের মূর কার্যক্রম গুলো হচ্ছে ৮২ দশমিক ৫৯ হেক্টর ভ’মি অধিগ্রহন, ৪ দশমিক ৬০ ঘনমিটার সড়কবাঁধে মাটির কাজ, ৩২ দশমিক ৬৩৫ কিলোমিটার ফ্লেক্সিবল পেভমেন্ট নির্মান, ৩২ দশমিক ৬৩৫ কিলোমিটার সার্ফেসিং(ডিবিএস), ৩ দশমিক ১০ কিলোমিটার রিজিভ পেভমেন্ট নির্মান, ৩৬ কিলোমিটার আরসিসি বক্স কালবার্ট নির্মান (৬টি), ৬২ হাজার ১৬০ বর্গমিটার সিসি ব্লক সহ জিও টেক্সটালই, ৩৮ হাজার ৪০০ বর্গ মিটার জিও টেক্সলাইল অপসারন।