| |

সরকারী উন্নয়ন কর্মকান্ডে দলমত নির্বিশেষে সহযোগিতা করতে হবে – জেলা প্রশাসক

এস,এম, সারোয়ার খোকন : নেত্রকোনার জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান বলেছেন সরকারী উন্নয়নমূলক কর্মকান্ডে দলমত নির্বিশেষে সকলকে সহযোগিতা করতে হবে। দুর্নীতিমুক্ত না থাকলে কর্মক্ষেত্রে সফলতা আসবে না। স্বচ্চতার সাথে কাজ করার কথা মুখে বল্লে চলবে না, তা বাস্তবায়ন করতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার জেলা তথ্য অফিস, মোহনগঞ্জ উপজেলা প্রশাসন ও ভূমি প্রশাসনের উদ্যোগে মোহনগঞ্জ উপজেলা হলরুমে সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা ও ভূমিহীন কৃষকের মাঝে কবুলিয়ত হস্তান্তর অনুষ্ঠানাদিতে প্রধান অতিথির বক্তব্যদান কালে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে সবকারের গ্রহীত ভিশন-২০২১ রূপকল্প জনগণকে অবহিত করা হয় । এই প্রকল্প বাস্তবায়নে অগ্রাধিকারকার্যক্রম জনগনের কাছে পৌঁছে দেয়া ও কর্মসূচী বাস্তবায়নে গনগণকে সমৃক্তকরণে সরকারের বিশেষ উদ্যোগ হিসেবে চিহ্নিত ১০টি ক্ষেত্রকে অবহিত করা হয়। তার মধ্যে একটি বাড়ী একটি খামার, কমিউনিটি ক্লিনিক,আশ্রায়ন,ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন,ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা,পরিবেশ র্সুক্ষা ও বিনিয়োগ বিকাশ এই ১০ টি ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিয়ে জাতীয় নীতি প্রনয়নণ এবং সমন্বিত উদ্যোগ গ্রহনের ফলে দারিদ্র হ্রাস পেয়েছে এবং অর্থনৈতিক অগ্রযাত্রা ত্বরান্বিত হয়েছে। এ ছাড়াও বর্ণনা দেয়া হয়েছে মেগা প্রকল্প সমূহের।
অনুষ্ঠানে ইউএনও মোঃ মেহেদী মাহমুদ আকন্দের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র অ্যাডভোকেট লতিফুর রহমান রতন, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, উপজেলা চেয়ারম্যান আখম শফিকুল হক, সহকারী কমিশনার (ভূমি) মোঃ রেজাউল করিম, কৃষি অফিসার মফিজুল ইসলাম নাফিজ, মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মুখলেছুর রহমান আকন্দ প্রমুখ ।
অনুষ্ঠান শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২১ জন ভূমিহীন কৃষকের মাঝে ৮.৫২একর খাস জমির কবুলিয়ত হস্তান্তর করা হয়।