| |

গোপালপুরে বুয়েট ইঞ্জিনিয়ারের সলিল সমাধি

এ কিউ রাসেল  : মা-বাবা অনেক কষ্টে তাকে বুয়েটের প্রকৌশলী বানিয়েছিল। ঢাকার একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি ও জুটিয়েছিল। স্বপ্ন ছিল কয়েক দিন পর বিয়ে করে ঘরে নতুন বউ আনবে। কিন্তু অকাল মৃত্যু তার সব স্বপ্ন ভেঙ্গে দিয়েছে। শোকে পাথর এখন পরিবারের সকল সদস্যরা। অকালে চলে যাওয়া এ প্রকৌশলীর নাম নোমান হাসান নাজমুল। বাড়ি পৌরশহরের নন্দনপুর মহল্লায়। বাবার নাম আবদুল কাদের।
পারিবারিক সুত্রে জানা যায়, প্রতিভাবান নোমান এবার প্রকৌশল বিশ্বদ্যিালয় থেকে কৃতিত্বের সাথে উর্ত্তীণ হয়ে ঢাকার গুলশানে একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি নেন। গত শনিবার ৮/১০ সহকর্মীর সাথে গাজীপুরের পূবাইলের জল জঙ্গল পিকনিক স্পটে বনভোজনে যান। সেখানে তিন সহকর্মীর সাথে নৌকায় উঠে লেকে ঘুরে বেড়ান। সকাল ১১টার সময় দমকা বাতাসে নৌকাটি ডুবে গেলে তিন সহকর্মী সাতরিয়ে পাড়ে উঠেন। কিন্তু সাতার না জানায় নোমান লেকের পানিতে ডুবে যান। পরে স্থানীয়রা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করেন। গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ ও হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গাজীপুর জেলা প্রশাসকের অনুমোদন ক্রমে বিনা ময়না তদন্তে গতকাল রোববার তার লাশ গোপালপুরের নন্দনপুরের বাসায় নিয়ে আসা হয়। পরিবার ও স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে উঠে।