| |

কিশোরগঞ্জে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে প্রথমবারের মতো ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত হয়েছে।

গতকাল রোববার (২২ অক্টোবর) এ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), কিশোরগঞ্জ।

সকালে পুরাতন স্টেডিয়াম থেকে সুসজ্জিত বাদকদলসহ একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জ কালেক্টরেট তৃতীয় শ্রেণি কর্মচারী ক্লাব অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন-জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।
এতে স্বাগত বক্তব্য রাখেন-বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), কিশোরগঞ্জ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি:) মো. শফিকুল ইসলাম সরকার।
এছাড়াও আরও বক্তব্য রাখেন-অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইন, নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. মতিউর রহমান ভূঁইয়া, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকোৗশলী মাসুদুল ইসলাম, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সদস্য সচিব শেখ ফরিদ আহম্মেদ প্রমুখ। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা, সড়ক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দসহ নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।