| |

ফুলবাড়ীয়ার ফালুর বাজারে ভাংচুর – আহত ৫

ফুলবাড়িয়া ব্যুরো অফিস : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র রবিবার রাতে উপজেলা কুশমাইল ফালুর বাজারে দেশিয় অস্ত্রশস্ত্রে সুসজ্জিত হয়ে দোকানপাটে হামলা চালিয়েছে ব্যাপক ভাংচুর ও লোটপাট করেছে একদল সন্ত্রাসী। খবর পেয়ে ঘনটাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এসময় গোলাম মোস্তফা, মুঞ্জুরুল হক আকন্দ, বিল্লাল হোসেনসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় গোলাম মোস্তফাকে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জনান, প্রায় এক সপ্তাহ আগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রবিবার রাতে ধামর ফালুর বাজারে আঃ হালেম ও হুরমুজ আলীর নেতৃত্বে ১০/১৫ জনে একটি দল স্বশস্ত্র সজ্জিত হয়ে ফালুর বাজারে মা ডিজিটাল স্টুডিও, মুঞ্জুরুল হক আকন্দের মনোহারি দোকান ও একটি মোটরসাইকেল ভাংচুর করে কয়েক লক্ষ টাকার ক্ষতি করেছে। এসময় বাজারে আসা লোকজনসহ ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মুঞ্জুরুল হক বলেন, ১০/১২ জনের একটি গ্রুপ দাঁ লাঠি নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানে অতর্কিতভাবে হামলা চালিয়ে নগদ টাকাসহ কয়েক লক্ষ টাকার ক্ষতি করেছে। আরেক ব্যবসায়ী কামরুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনায় আমার দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালায় এসময় দোকানের কম্পিউটার, মোটরসাইকসহ ভাংচুর করে প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি করেন। নাম না বলার শর্তে আরেক ব্যবসায়ী বলেন, হালেম স্থানীয় াবে সন্ত্রাসী প্রকৃত লোক বিভিন্ন সময়ে বাজারে অযথা মানুষের সাথে ঝগড়া বিবাদ করে, কিছু হলে দাঁ লাঠি নিয়ে বের হয়ে আসে।
ফুলবাড়ীয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের বলেন, বাজারে দোকানপাট ভাংচুরের ঘটনায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রনে আনে। এঘটনায় থানায় কেউ কোন এজাহার দায়ের করেনি।