| |

কিশোরগঞ্জে রাষ্ট্রপতির স্বাক্ষর ও সিলমোহর জালিয়াতির অভিযোগে আটক যুবক দুইদিনের রিমা-ে

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে রাষ্ট্রপতির স্বাক্ষর ও সিলমোহর নকল করে জালিয়াতির অভিযোগে আটক আরাধন চন্দ্র দে-কে (২৪) দু’দিনের রিমা- মঞ্জুর করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার (০২ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইকবাল মাহমুদ এ রিমা- আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমা-ের আবেদন করেন।

পুলিশ জানায়, জেলার মিঠামইন উপজেলার ঢাকি ঠাকুরপাড়া গ্রামের আরাধন চন্দ্র দে জেলা ও দায়রা জজ আদালতে অফিস সহায়ক পদে চাকরির জন্য আবেদন করেন। ১০ নভেম্বর ওই পদ ছাড়াও আরো তিনটি পদে লিখিত পরীক্ষার তারিখ নির্ধারিত আছে। গত ৩০ অক্টোবর রাষ্ট্রপতির চিঠির কথা বলে আরাধন চন্দ্র জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন। আরাধনের নিয়োগের জন্য সুপারিশ করে লেখা ওই চিঠিতে রাষ্ট্রপতির স্বাক্ষর ও সিলমোহর দেখে সন্দেহের সৃষ্টি হলে জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল ইসলাম পুলিশকে খবর দেন। পুলিশ এসে আরাধনকে থানায় নিয়ে যায় এবং ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। তার দেয়া স্বীকারোক্তিমতে, পরদিন মঙ্গলবার দুপুরে পুলিশ জেলা শহরের বত্রিশ এলাকায় তাদের বাসা থেকে রাষ্ট্রপতির একটি নকল সিলমোহর উদ্ধার করে।
এ ঘটনায় জেলা জজ আদালতের নাজির অশোক কুমার পাল বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় প্রতারণার অভিযোগে আরাধন চন্দ্র দে-কে আসামি করে একটি মামলা দায়ের করেন।