| |

কালিহাতীতে জাতীয় যুব দিবসের কর্মসূচি বয়কট করেছে আ’লীগ

টাঙ্গাইল প্রতিনিধি:  টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা প্রশাসনের একাংশের বয়কটের মধ্য দিয়ে বুধবার (১ নভেম্বর) নানা কর্মসূচিতে জাতীয় যুব দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, বর্ণাঢ্য র‌্যালি, সনদপত্র ও ঋণ বিতরণ, কেক কাটা, আলোচনা সভা ইত্যাদি।
বুধবার সকালে ‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’ এ স্লোগানে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়। এরআগে কেক কেটে ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
উপজেলা প্রশাসন ও পরিষদ এবং যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারি। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, কালিহাতী থানার ওসি (তদন্ত) মুহাম্মদ আলী আরিফ, উপজেলা কৃষি কর্মকর্তা এএম শহিদুল ইসলাম।
জাতীয় যুব দিবসের কর্মসূচিতে উপজেলা পরিষদেও চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা আ’লীগের সভাপতি, সাধারণ সম্পাদককে দাওয়াত না দেওয়ায় উপজেলা পরিষদের একাংশ ও উপজেলা আ’লীগ ওই অনুষ্ঠান বর্জন করে।
কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার জানান, তাকে সহ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনছার আলী, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা এবং দলীয় নেতাকর্মীদের দাওয়াত না করায় উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের ওই অনুষ্ঠান বয়কট করা হয়েছে।
অনুষ্ঠানে শিক্ষিত-প্রশিক্ষিত যুবদের গৃহীত আত্মকর্মসংস্থান প্রকল্পের আওতায় ১৭ জন প্রশিক্ষিত যুবদের মাঝে ১১ লাখ ৫০ হাজার টাকা যুব ঋণ ও ৮০ জন প্রশিক্ষিত যুবদের মাঝে সনদপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা রুস্তম আলী।