| |

কিশোরগঞ্জে বিড়ি শিল্প বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নজরুল ইসলাম খায়রুল: কিশোরগঞ্জে বিড়ি শিল্প বন্ধের ষড়যন্ত্র এবং বৈষম্যমুলক শুল্ক নীতির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার (১৯ নভেম্বর) দুপুরে ঘন্টাব্যাপী কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ গাইটাল বাস স্ট্যান্ড চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

এসময় বক্তারা বলেন, এ শিল্পের সাথে প্রায় ২০লক্ষ নারী পুরুষের কর্মসংস্থান জড়িত। এ শিল্প যদি বন্ধ করে দেওয়া হয় তবে অনেক পরিবার বেকার হয়ে যাবে। এটা একটি চক্রান্ত। ব্রিটিশ আমেরিকান কোম্পানী টোবাকো চক্রান্ত। বর্তমানে যেভাবে সিগারেটের দাম বৃদ্ধি পাচ্ছে, এ অবস্থায় বিড়ি শিল্প না থাকলে গ্রামের এবং সাধারণ মানুষের পক্ষে ধুমপান করা কষ্টকর হয়ে পড়বে।

সাহায্য চাই না, ভিক্ষা চাই না, বিড়ি শিল্পে কাজ চাই, কাজ করে বাঁচতে চাই এই শ্লোগানকে সামনে রেখে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন-বিড়ি শ্রমিক ফেডারেশন ও কেন্দ্রিয় কমিটির সভাপতি আমিন উদ্দিন বিএসসি, সাধারণ সম্পাদক এম. কে বাঙালী, যুগ্ন সাধারণ সম্পাদক আ. রহমান, সাংগঠনিক সম্পাদক হারিক হোসেন, কেন্দ্রীয় নেতা শামীম ইসলাম, আবুল হাসনাত বাবুল, নজরুল ইসলাম, আব্দুস সাত্তার, রেজাউল করিম ও কিশোরগঞ্জ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. মশিউর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দসহ শ্রেণি পেশার মানুষ।