| |

বাকৃবিতে সি.পি বাংলাদেশ এর কর্মকর্তা নিয়োগ কর্মশালা অনুষ্ঠিত।

বিশ্বের ৩৫টি দেশে ২ লক্ষ ৮০ হাজার কর্মী নিয়মিত কাজ করছে সি.পি গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে। বর্তমানে বাংলাদেশের প্রতিষ্ঠিত বিভিন্ন ফিডমিল, হ্যাচারী, লেয়ার ও ব্রয়লার ফার্ম, ফুড প্রসেসিং সেন্টার, একোয়াকালচার ফার্মসহ সিপি গ্রুপের বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানে এপর্যন্ত ৫ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে প্রতিষ্ঠানটি। সংস্থাটি প্রতিনিয়ত নতুন নতুন শাখায় বিস্তার ঘটছে এবং সৃষ্টি হচ্ছে নতুন কর্মসংস্থান। সিপি এর সর্বশেষ সফল শাখা হচ্ছে ‘ফাইভ স্টার, ফুড আইটেম যা ইতোমধ্যে গুনে ও মানে উন্নত সেবার লক্ষ্য নিয়ে সারা দেশে ২৫০টির অধীক আউটলেট চালু করেছে। বাকৃবিতে অনুষ্ঠিত সিপি বাংলাদেশ কো. লিমিটেডের কর্মকর্তা নিয়োগ ‘ডিজাইন ইউর ক্যারিয়ার উইথ সিপি’ লার্ন-গ্রো এন্ড লীড থীম নিয়ে আয়োজিত কর্মশালায় উল্লেখিত তথ্য উপস্থাপন করেন সংস্থাটির কনসালটেন্ট ড. মোঃ আব্দুল বাকী ও এডিএম (এইচআর) মোঃ কামরুজ্জামান ।
রবিবার ০১নভেম্বর ২০১৫ বাংলদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পোল্ট্রি বিজ্ঞান বিভাগ ও সি.পি বাংলাদেশ কো. লিমিটেডের আয়োজনে প্রফেসর ড. এম এ সামাদ খানের সভাপতিত্বে নতুন কর্মী নিয়োগ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পশু পালন অনুষদের ডীন বিশিষ্ট পোল্ট্রি বিজ্ঞাণী প্রফেসর ড.এস.ডি চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞাণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন, প্রফেসর ড. মোঃ আশরাফ আলী, সিপি বাংলাদেশ কো. লিমিটেড এর এইচ আর ও এডমিন বিভাগের প্রধান মি.সুপদ থাডিযান ও প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম। কর্মশালায় সিপি বাংলদেশের বিভিন্ন কার্যক্রমের ওপর প্রবন্ধ উপস্থাপন করেন সিপির কনসালটেন্ট ড. মোঃ আব্দুল বাকী। এসময় বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজার ডা.আব্দুল্লাহ আল মামুন, অনুষ্ঠান সঞ্চালনা করেন এডিএম (এইচআর) মোঃ কামরুজ্জামান।এছাড়া কর্মশালায় উপস্থিত ছিলেন এডিশনাল রেজিস্ট্রার কৃষিবিদ ড. মোঃ আলী আসগর খান, বাকৃবির ডেয়রী বিজ্ঞাণ বিভাগের প্রধান ড. মোহাম্মদ সোহেল রানা সিদ্দিকী, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রধান ড. মো. বজলুর রহমান মোল্যা, সিপির জনসংযোগ বিভাগের আমিরুল ফয়সাল , বাকৃবি জনসংযোগ ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনুসহ চাকুরী প্রত্যাশী বাকৃবির পশুপালন অনুষদের দেড়শতাধীক মাস্টার্স এর শিক্ষার্থীগণ।
দ্বিতীয় সেশনে বাংলদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পোল্ট্রি বিজ্ঞান বিভাগ ও সিপি বাংলাদেশ কো. লিমিটেডের বিজ্ঞ নির্বাচক মন্ডলীর উপস্থিতিতে শিক্ষার্থী চাকুরী প্রত্যাশীদের মধ্য থেকে যোগ্যদের বাছাই কার্যক্রম পরিচালনার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়।
উল্লেখ্য ‘বিশ্ববিদ্যালয়-শিল্প প্রতিষ্ঠান সহযোগিতা’ কর্মসূচির আওতায় বাংলদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পোল্ট্রি বিজ্ঞান বিভাগ ও সি.পি বাংলাদেশ কো. লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত রয়েছে। এ সমঝোতা স্মারকের আওতায় সিপি বাংলাদেশের আর্থিক ও কারিগরী সহায়তায় পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধীনে একটি উন্নতমানের পোল্ট্রি শেড নির্মাণ করা হবে। এতে এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণা ও সিপি বাংলাদেশের উৎপাদিত বিভিন্ন পোল্ট্রি প্রোডাক্টের পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন বলে জানা যায়।
বক্তারা দেশের পোল্ট্রি শিল্প উন্নয়নে সিপি বাংলাদেশের নানামুখী কর্মকান্ডের ভ’য়সী প্রশংসা করেন এবং বাকৃবির সাথে যুগপদ কর্মকান্ডে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন । পশু পালন অনুষদের ডীন প্রফেসর ড.এস.ডি চৌধুরী এধরনের উদ্যোগের জন্য সিপি বাংলাদেশ কো. লিমিটেডকে ধন্যবাদ জানান পাশাপাশি নতুন নিয়োগ প্রাপ্তদের বেতনভাতা সরকারি ৮ম পেস্কেলের সাথে সামঞ্জস্যপূর্ণ করে নির্ধারণের জন্য অনুরোধ রাখেন।