| |

সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ সহ ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে ময়মনসিংহে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ঃ বাংলাদেশ সংযুক্ত ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশন ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন।
বাংলাদেশ সংযুক্ত ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশনের কেন্দ্র ঘুষিত কর্মসূচির আওতায় সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ সহ ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে গতকাল ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে মানববন্ধনে ৬ দফা আদায়ের লক্ষ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি মোঃ রহমত উল্লাহ, সাধারন সম্পাদক মাহমুদুল হাসান, ফুলবাড়ীয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ আব্দুল কাদের, ফুলপুর উপজেলার সাধারন সম্পাদক আব্দুর রহিম, ময়মনসিংহ সদর উপজেলার শামছুজ্জামান, ফুলবাড়ীয়ার ফুরকানাবাদ ময়েজ উদ্দিন মাদ্রাসার ইবতেদায়ী শাখার শিক্ষক মোঃ ফজলুল হক প্রমুখ। নেতৃবৃন্দ মানবন্ধনে বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, জননেত্রী, শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ সহ আমাদের ৬ দফা দাবী বাস্তবায়ন করে দেশের ইতিহাসে দৃষ্টান্ত স্থ্পান করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল ও উন্নত দেশ গড়ার প্রত্যয়ে যে কাজ করে যাচ্ছে তা একমাত্র শিক্ষিত জাতির মাধ্যমেই সম্ভব। তাই আমাদের ৬ দফা দাবী বাস্তবায়ন করে ডিজিটাল বাংলাদেশ পড়ায় অংশিদার করবেন।
মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে ৬ দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোহসিন উদ্দিন স্মারকলিপি গ্রহণ করে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহণের জন্য সমিতির নেতৃবৃন্দকে আশ্বস্থ করেন।
বাংলাদেশ সংযুক্ত ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশনের ৬ দফা দাবীর মধ্যে রয়েছে ২০১৭ সালে জানুয়ারী মাস থেকে সকল সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয় করণ ও কর্মরত শিক্ষদের চাকুরী সরকারী করণ, ইবতেদায়ী শিক্ষকদেরকে প্রাথমিক বিদ্যালয়ের ন্যায় বেতন স্কেল প্রধান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত ১০-০৩-২০১৬ সালের জুলাই মাস থেকে সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালু, সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসা সমুহকে পৃথকীকরণ করে আলাদা ভবন নির্মাণের ব্যবস্থা করা, ইবতেদায়ী শিক্ষকদের জন্য প্রশিক্ষণ ব্যবস্থা চালু করা এবং ইবতেদায়ী শিক্ষকদেরকে ইনডেক্স নাম্বারের অধিকার প্রদান করতঃ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ পদে নিয়োগের সুযোগ প্রদান করা।