| |

কিশোরগঞ্জে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে মানববন্ধন পালিত

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে মানববন্ধন পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দুপুরে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে এনজিও ব্র্যাক (ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি)।

নারী নির্যাতন নির্মূলকরণে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পক্ষকালব্যাপী প্রচারাভিযানের অংশ হিসেবে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন-ব্র্যাকের জেলা প্রতিনিধি মো. বজলুর রসিদ, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক (মাইক্রোফাইন্যান্স কর্মসূচি) পলাশ কুমার ঘটক, ব্র্যাকের সিনিয়র জেলা ব্যবস্থাপক (সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি) হারুন অর রশিদ, জাতীয় মহিলা সংস্থার সভাপতি খালেদা ফেন্সিসহ ব্র্যাকের বিভিন্ন কর্মসূচির কর্মকর্তাবৃন্দ, মহিলা সংস্থার প্রশিক্ষণার্থী এবং পল্লী সমাজের সদস্যবৃন্দ।

উল্লেখ্য, প্রতিবছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ১৬ দিন ব্যাপী নারী নির্যাতন নির্মূলকরণে এ প্রচারাভিযান পালন হয়ে থাকে। এর অংশ হিসেবে ব্র্যাকের সকল কর্মসূচির প্রতটি ফোরামে এজেন্ডা ভিত্তিক আলোচনা এবং বিভিন্ন পল্লী সমাজের উদ্যোগে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন হচ্ছে। যা আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে।