| |

ময়মনসসিংহ পৌরসভার ১০দিনব্যাপী বইমেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: ‘সুন্দর আগামীর জন্য বই’ এই শ্লোগান নিয়ে অত্যন্ত আনন্দঘন পরিবেশে ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু ও পৌর পরিষদের উদ্যোগে ৪র্থবারের মতো ১০দিনব্যাপী বাইমেলা গতকাল (২ জানুয়ারী) মঙ্গলবার বিকেলে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান। আগামী ১১ জানুযারী পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার স্টলসমূহ খোলা থাকবে। মেলায় ঢাকা থেকে বিভিন্ন প্রকাসনী সংস্থার ৪৭টি এবং ময়মনসিংহের ৫টি প্রকাশনীসহ ৫২টি স্টল স্থান পেয়েছে।
পৌরসভার মেয়র ইকরামূল হক টিটুর সভাপতিত্বে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: খলিলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা লিল্পী, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. একেএম আবদুর রফিক, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির পরিচালক মেলা শিহাব উদ্দিন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী একেএম তারিকুল আলম, কাউন্সিলর মাহবুব আলম হেলাল, লিয়াকত আলী, শরাফ উদ্দিন, জামাল হোসেন রোজ, দুলাল উদ্দিন দুলাল, মহিলা কাউন্সিলর হামিদা পারভিন, রোকসানা শিরিন সহ পৌর সভার কর্মকর্তা কর্মচারীগন।
মাদক ও ইন্টারনেটে অহেতুক আড্ডাকে বাদ দিয়ে তরুণ সমাজকে বইমূখী করতে উদ্ভুব্ধ করতেই বই মেলার আয়োজন করায় পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু ও পৌর পরিষদকে আন্তরিক ধন্যবাদ জানান অনুষ্ঠানের অতিথিবৃন্দ।
এসময় মেয়র টিটু বলেন, সমাজকে আলোকিত করতে বইয়ের কোন বিকল্প নাই। সকল বয়সের নারী পুরুষকে বাঙ্গালী চেতনা ধরে রাখতে বই পড়তে হবে।