| |

শিক্ষার গুনগতমান উন্নয়নে সকল প্রকার সহায়তা দেওয়া হবে-গোলাম মোস্তফা

আঞ্চলিক প্রতিনিধি : বর্তমান সরকার নারী শিক্ষার উন্নয়নে যথেষ্ট আন্তরিক উল্লেখ করে ভালুকা উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেছেন, শিক্ষার গুনগতমান উন্নয়নে উপজেলা পরিষদ থেকে সকল প্রকার সহায়তা দেওয়া হবে। শুধু বিদ্যালয়ে যাওয়া আসা করলেই হবে না। শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত হতে হবে। পাশাপাশি শরীরচ্চা ও খেলাধুলার মাধ্যমে শরীরকে সুস্থ্য রাখতে হবে। তিনি বলেন, দেশ এগিয়ে চলছে। আমাদের নিজস্ব অর্থায়নে তৈরী হচ্ছে পদ্মা সেতু। রেল পথেরও উন্নয়ন করা হচ্ছে। বন্যা হওয়ার পরও দেশে হাহাকার নেই। অর্থনীতিতে দেশ এগিয়ে চলছে। গ্রামে চুরি, ডাকাতি নেই। রাতের বেলায় গ্রামের মানুষ শান্তিতে ঘুমাতে পারছে। উন্নয়নের দেশের মঙ্গলার্থে দেশের স্বার্থে উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে হবে। আর উন্নয়নের স্বার্থেই জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। গতকাল উপজেলার ডাকাতিয়া ইউনিয়নে কাতলামারি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। গোলাম মোস্থফা বলেন, ৯৬সালে আ’লীগ ক্ষমতায় এসে কমিউিনিটি ক্লিনিক স্থানপনের মাধ্যমে স্বাস্থ্যসেবাকে দেশের মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়েছিল। ২০০১সালে বিএনপি ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেওয়া হয়ে ছিল। আ’লীগ পুনরায় ক্ষমতায় এসে বন্ধ হওয়া কমিউনিটি ক্লিনিকিগুলো চালু করেছে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ মো. নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তৃতা করেন, ডাকাতিয়া ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম, ডাকাতিয়া ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক শামছুল হক মনি, ইউপি সদস্য শামছুন নাহার, আবুল কাশেম খান, হুমায়ুন কবীর, আল্ আমীন মন্ডল প্রমূখ।
এর আগে ওই ক্রীড়ানুষ্ঠানে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানীত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিশ^াস স্থাপন করে বিএনপি ছেড়ে আ’লীগে যোগদান করেন ডাকাতিয়া ইউনিয়ন বিএনপির সদস্য মো. আবুল হোসেন তালুকদার, ওই ইউনিয়নের কাতলামারী ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফকির, সহসভাপতি নজরুল ইসলাম আকন্দ, বিএনপির সদস্য আবদুল কাদের। সভায় দলে নবাগতদের স্বাগত জানান এবং তাদেরকে ফুলের মালা পড়িয়ে দলে ঠাঁই করে নেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা।