| |

জামালপুরে প্রবীন আওয়ামী লীগনেতা আব্দুল মালেক(এমপির) স্মরণসভা অুনষ্ঠিত

জামালপুর প্রতিনিধি॥জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম সহচর বাংলাদেশ আওয়ামী লীগের সরিষাবাড়ী উপজেলার দীর্ঘ ৪৭ বছরের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল মালেকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রয়াত বর্ষিয়াণ এই রাজনীতিবীদ ২০১৬ সালের এই দিনে সরিষাবাড়ীর শিমলা বাজারে তার নিজ বাসবভনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।
আওয়ামী লীগনেতা আব্দুল মালেকের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল ১৯জানুয়ারী শুক্রবার মিলাদ মাহফিল ও ফাতেহা পাঠ করা হয়। ওইদিন সন্ধ্যায় মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আয়োজিত আরডিএম পাইলট স্কুলে স্মরণসভার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম রিমেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ্, সাবেক সংসদ সদস্য ডাঃ মুরাদ হাসান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক আব্দুর রেজ্জাক, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, কবি নজরুল বিশ্বদ্যিালয়ের উপাচার্য অধ্যাপক ড. এইচ এস এম মোস্তাফিজুর রহমান, তেজগাঁও কলেজের অধ্যক্ষ আবদুর রশীদ, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন উর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।
এছাড়া পরিবারের পক্ষ থেকে প্রয়াত আব্দুল মালেকের ছেলে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল ও বিমানবাহিনীর উইং কমান্ডার মাকসুদুল আলম ও সাবেক সিভিল সার্জন চিকিৎসক রোকসানা আজীম বক্তব্য রাখেন।
উল্লেখ যে, প্রয়াত আওয়ামী লীগনেতা আব্দুল মালেক ১৯৭০ সালের প্রাদেশিক পরিষদ সদস্য ছিলেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের তিনি একজন্য অন্যতম সংগঠক ছিলেন। ১৯৭৩ সালের সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন তিনি। জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত আব্দুল মালেক সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘ ৪৭ বছর দায়িত্বপালন করেন।