| |

পূর্বধলায় পাহারাদার খুন, বাজারে ডাকাতি

তিলক রায় টুলু : পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের দত্তকুনিয়া বাজারের পাহারাদার কে খুন করে বাজারের বেশ কয়েকটি দোকানে ডাকাতি করে প্রায় ৪/৫ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে একটি ডাকাত দল। নিহত পাহারাদারের নাম মোঃ আবু মিয়া(৬০)। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার (১৯শে জানুয়ারী) গভীর রাতে। নিহত আবু মিয়া উপজেলার লাউয়ারী গ্রামের মৃত কাদির আকন্দের ছেলে।
শনিবার সকালে বাজারের ব্যবসায়ীরা দোকান খোলতে এসে দেখে বেশ কয়েকটি দোকানের তালা ভাঙ্গা ও মালামাল নিয়ে গেছে। এ সময় পাহাদারকে খোঁজতে গিয়ে বাজারের সাহাবুদ্দিন ও বারেকের সবজির দোকানের পিছনে ক্ষেতে তার লাশ পড়ে রয়েছে। এ সময় তার হাত পা দড়ি দিয়ে ও মূখ গামচা দিয়ে বাধা ছিল।
স্থানীয় সুত্র জানায় গত ৬ মাস আগে বাজারে একটি ডাকাতির ঘটনার পর বাজার কমিটির লোকজন আবু মিয়াকে বাজারের পাহারাদার নিয়োগ করে।
খবর পেয়ে সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সানোয়ার হোসেন ও পূর্বধলা থানার অফিসার ইনচার্জ অভিরঞ্জন দের ঘটনাস্থল পরিদর্শন করেন।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ অভিরঞ্জন দেব জানান নিহত
আবু মিয়া এক সময় ডাকাত দলের সদস্য ছিল। পূর্বে তার বিরুদ্ধে পূর্বধলা থানায় খুন ডাকাতি সহ একাধিক মামলা রয়েছে। ধারনা করা হচ্ছে বাজারে ডাকাতি করার সময় কাউকে চিনে ফেলায় অথবা পূর্ব শত্রুতার জের ধরে তাকে শ্বাস রোধ করে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে।
পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতালের মর্গে প্রেরন করে। পুলিশ ঘটনার সাথে জরিত কাউকে গ্রেফতার করতে পারেনি।