| |

শেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২২ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি বৃহস্পতিবার সমিতির নিপুণ কমিউনিটি সেন্টারে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় নির্বাচনের ওই তারিখ ঘোষণা করা হয়। সেইসাথে সাবেক সভাপতি এডভোকেট নারায়ণ চন্দ্র হোড়কে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এছাড়া সদস্যদের কল্যাণ তহবিলের পরিধি ৮ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ১০ লক্ষ টাকায় উন্নীত করা হয়।
সমিতির সভাপতি এডভোকেট এ.কে.এম মোছাদ্দেক ফেরদৌসীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক এডভোকেট এমকে মুরাদুজ্জামান বার্ষিক রিপোর্ট ও অডিটর এডভোকেট ছামিউল ইসলাম আতাহার বার্ষিক অডিট রিপোর্ট পেশ করেন। ওইসময় অন্যান্যের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এডভোকেট চন্দন কুমার পাল ও এডভোকেট সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এটিএম জাকির হোসেন, এডভোকেট মোখলেসুর রহমান আকন্দ, এডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, এডভোকেট তৌহিদুর রহমান, এডভোকেট গোলাম কিবরিয়া বুলু, এডভোকেট রফিকুল ইসলাম আধার ও এডভোকেট আবুল মানসুর স্বপন প্রমুখ।
পরে আইনজীবীদের কৃতি শিক্ষার্থী সন্তানদের সম্মাননা ক্রেস্ট এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দ্বিতীয় পর্বে বার্ষিক ভোজ সভায় অংশ নেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমানসহ জজশীপ, ম্যাজিস্ট্রেসীর বিচারকগণ, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) খন্দকার খালিদ বিন নূর ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলামসহ অন্যান্যরা।
এদিকে নির্বাহী পরিষদের নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সম্ভাব্য প্রার্থীরা তৎপর হয়ে উঠেছেন। সমন্বয় পরিষদের ব্যানারে সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার সভাপতি পদে এককভাবে মাঠে থাকলেও ঐক্য পরিষদের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন সাবেক সভাপতি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট তৌহিদুর রহমান ও সাবেক সহ-সভাপতি এডভোকেট মোখলেসুর রহমান জীবন। তবে ঐক্য পরিষদের ব্যানারে শেষ পর্যন্ত এডভোকেট মোঃ সিরাজুল ইসলামই প্রার্থী হতে পারেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের ব্যানারে গতবারের নির্বাচনে অংশগ্রহণকারী সাবেক সহ-সাধারণ সম্পাদক এডভোকেট মমতাজ উদ্দিন মুন্নাসহ সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আবুল মানসুর স্বপন, সাবেক সহ-সাধারণ সম্পাদক এডভোকেট তারিকুল ইসলাম ভাসানী ও শেষ মুহূর্তে সাবেক সহ-সভাপতি এডভোকেট হরিদাস সাহার নাম শোনা যাচ্ছে। অন্যদিকে একই পদে ঐক্য পরিষদের ব্যানারে সাবেক সহ-সাধারণ সম্পাদক এডভোকেট মাহবুবুল আলম রকীব, বিদায়ী অডিটর এডভোকেট ছামিউল ইসলাম আতাহার ও এডভোকেট মুন্সী মোঃ মহসিনের নাম শোনা গেলেও শেষ পর্যন্ত খন্দকার মাহবুবুল আলম রকীব প্রার্থী হতে পারেন। এছাড়া ১১ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদের অন্যান্য পদেও দু’বলয় থেকে একাধিক করে প্রার্থীর নাম শোনা যাচ্ছে।