| |

কালান্তর ফাউন্ডেশন এর ৪ বছর পালনে আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

ময়মনসিংহ প্রতিনিধি॥ “সমৃদ্ধির সন্ধানে প্রতিদিন” এই শ্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করেছিল “কালান্তর ফাউন্ডেশন”। বর্ণময় অভিজ্ঞতা ও সুধীমহলের প্রশংসা নিয়ে প্রতিষ্ঠানটি চতুর্থ বর্ষে পদার্পন করলো।
ফাউন্ডেশন এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গত ২৪ শে জানুয়ারী ২০১৮” গুলশান অল কমিউনিটি ক্লাব” এ আয়োজন করা হয়েছিল ‘নতুন প্রজন্মকে জানাতে হবে মুক্তিযুদ্ধের ইতিহাস’ শীর্ষক এক আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাবেক তথ্য সচিব, সমর চন্দ্র পাল এর সভাপতিত্বে কালান্তর ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক শরীফ তালুকদার এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা ও কারিগরী শিক্ষা মন্ত্রনালয় এর প্রতিমন্ত্রী, কাজী কেরামত আলী এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ শাহ্ আলম, ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যামসুন্দর সিকদার, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর প্রসিকিউটর, ব্যারিষ্টার তুরিন আফরোজ, ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ এর চেয়ারম্যান লায়ন এম. কে. বাশার পিএমজেএফ।
অনুষ্ঠানে সংবর্ধনা প্রাপ্তরা হলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রফেসর ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান, বিশিষ্ট কথা শিল্পী ও দৈনিক কালের কণ্ঠ সম্পাদক, ইমদাদুল হক মিলন, লেখক ও সাংবাদিক, হারুন হাবীব, এফবিসিসিআই এর পরিচালক, হেলেনা জাহাঙ্গীর, ময়মনসিংহ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ। অনুষ্ঠানে সার্টিফিকেট প্রাপ্ত প্রশিক্ষনার্থীরা হলেন-সাজু আলম, আতিয়া ফারিয়া, মোহাম্মদ আবদুল্লাহ্, মোতাকাব্বিরুল ইসলাম, মাহবুবুল আলম, ফজলে এলাহী ফাহাদ, তানজিনা ইসলাম, কে. এম. লাব্বায়িক, জসিম উদ্দীন। সংবাদ প্রতিনিধিত্বে সার্টিফিকেট পেয়েছেন রাজবাড়ি প্রতিনিধি হেলাল মাহমুদ ও ময়মনসিংহ প্রতিনিধি ফারুক আহম্মদ। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনায় ছিলেন চ্যানেল আই সেরা কণ্ঠশিল্পী শেখ শায়লা, ক্ষুদে গান রাজ শিল্পী আশা ও অন্যন্যা, মৌসুমী ইকবাল, শাহিন, মীম। নৃত্য পরিবেশনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক মনিরা পারভীন হ্যাপী ও তার দল।
অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ, ল্যান্ডভিউ রিয়েল এস্টেট ও হাউজিং লিমিটেড।