| |

সেবক হয়ে মালিক সাজবার চেষ্টা করবেন না -দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ

নজরুল ইসলাম খায়রুল : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ বলেছেন, জনগণের সাংবিধানিক অধিকার সমুন্নত রাখা এবং দুর্নীতি প্রতিরোধ ও দুর্নীতি দমনে কাজ করছে দুদক।

তিনি বলেন, জনগণ হচ্ছে দেশের মালিক। আর সরকারি কর্মকর্তা-কর্মচারীরা হচ্ছে জনগণের সেবক। কেউ সেবক হয়ে মালিক সাজবার চেষ্টা করবেন না। জ্ঞাত আয়ের বহির্ভূত সম্পদ বা কোনো প্রকার দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে সরকারি কর্মকর্তা বা রাজনীতিক-যত শক্তিশালীই হোক আমরা কাউকেই ছাড় দিবোনা।

দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে সকলকে শরীক হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে কিশোরগঞ্জ সদর উপজেলার পাঁচটি বিভাগের কার্যকলাপ সম্পর্কে দিনভর ফলোআপ গণশুনানি শেষে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

গণশুনানি পরিচালনা করেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন দুদকের পরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মো. মনিরুজ্জামান, ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার, দুর্নীতি দমন কমিশনের ময়মনসিংহ জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাসউদ প্রমুখ।

উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন-দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী ও সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি অধ্যাপক আব্দুল গণি।
এর আগে সকালে দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদের নেতৃত্বে শহরে একটি দুর্নীতিবিরোধী র‌্যালি বের করা হয়।