| |

হালুয়াঘাট কেন্দ্রীয় শশ্মান মন্দিরের শিবমুর্তি ভাঙ্গার অভিযোগে আটক-১

জোটন চন্দ্র ঘোষ ঃ হালুয়াঘাট কেন্দ্রীয় শশ্মান মন্দিরের শিবমুর্তি ভাঙ্গার অভিযোগে বুধবার বিকালে মামুন নামক একজনকে আটক করেছে থানা পুলিশ।
স্থানীয়রা জানায়, বুধবার বিকেলে পৌর শহরের উত্তর খয়রাকুড়িস্থ হালুয়াঘাট কেন্দ্রীয় শশ্মান মন্দিরের শিবমুর্তি ভাংচুর করেন পৌরশহরের পুরাতন বাস্টেন্ড এলাকার বাসিন্দা আবুল হোসেনের পুত্র আব্দুল্লাহ আল মামুন। সিমেন্ট দিয়ে তৈরী শিবমুর্তির হাত,মাথারচূড়া ও গলায় পেচানো সাপটির মাথা ভেঙ্গে ফেলা হয়।
শশ্মান মন্দিরের শিবমুর্তি ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেন,উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদে খান, উপজেলা নির্র্বাহি অফিসার মোঃ জাকির হোসেন, পৌর মেয়র মোঃ খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ, উপজেলা হিন্দু কল্যাণ পরিষদেও সাধারণ সম্পাদক অধ্যাপক জয়দেব দত্ত, অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা সুশীল চন্দ্র ভাট,আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কাঞ্চন কুমার সরকার,৭ নং ওয়ার্ড এর নবনির্বাচিত কউন্সিলর মনিরুজ্জামান স্বাধীনসহ হিন্দু নেতৃবৃন্দ।
হালুযাঘাট থানার ওসি জাহাঙ্গীর আলম তালুকদার জানান, মন্দিরের প্রতিমা ভাংচুরের অভিযোগে মন্দিরের পাশ্ববর্তী এলাকার নিজবাড়ী থেকে আবুল হোসেনের পুত্র আব্দুল্লাহ আল মামুনকে আটক করা হয়েছে।
এ সময় মামুনের মা জানায় তার ছেলে মানসিক রোগী অনেকদিন ধরেই মনোরোগ বিশেষজ্ঞের অধীনে রেখে তার চিকিৎসা করা হচ্ছে। এ সময় তিনি চিকিৎসার কাগজপত্র উপস্থিত ব্যক্তিবর্গের নিকট উপস্থাপন করেন।