| |

ধর্মের নামে অধর্মের কাজ করছে জঙ্গিরা- বিভাগীয় কমিশনার জি.এম. সালেহ উদ্দিন

মো: আব্দুস ছাত্তার : ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম. সালেহ উদ্দিন বলেছেন, জঙ্গিরা ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে ধর্মের নামে অধর্মের কাজ করছে, যা ইসলাম কখনো সমর্থন করে না।

তিনি বলেন, ইয়াবা ভুলেও ইয়াবা টেস্ট করবে না। কারণ একবার টেস্ট করতে গিয়ে মাদকাক্ত হয়ে গেলে সেখান থেকে ফিরে আসা যায় না। একজন মাদকাসক্ত হয়ে গেলে তুমি, তোমার পরিবার ও দেশ সব শেষ। তাই ছাত্র-ছাত্রীদের নেশাজাতীয় দ্রব্য হতে দূরে থাকার পরামর্শ দেন তিনি।

বাল্য বিয়ে প্রসঙ্গে কমিশনার বলেন, বাচ্চার কোলে বাচ্চা মানায় না, অল্প বয়সে বিয়ে হলে মা- বাচ্চার কী সেবা করবে? সে নিজেই তো বাচ্চা। এর কুফল আমরা সমাজে দেখতে পাচ্ছি।

জঙ্গি, মাদক ও বাল্য বিয়েসহ নানা অপরাধের সংবাদ বা কোন ইনফরমেশন থাকলে ৯৯৯ অথবা ৩৩৩ তে ফ্রি কলে জানানোর পরামর্শও দেয়া হয় সভা থেকে।

গতকাল মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন আয়োজিত কাহালগাঁও দোলমা উচ্চ বিদ্যালয় মাঠে বাল্য বিবাহ, মাদক ও জঙ্গি বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কমিশনার জি.এম. সালেহ উদ্দিন এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার’র সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আজিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়িরুজ্জামান, উপজেলা শিক্ষা কমিটির সদস্য এড. ইমদাদুল হক সেলিম, থানা অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো: কবির হোসেন তালুকদার, প্রধান শিক্ষক মোখলেছুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) শিউলী হরি, উপজেলা শিক্ষা অফিসার জীবন আরা বেগম, কালাদহ ইউপি চেয়ারম্যান মো: নুরুল ইসলাম, আছিম ইউপি চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান (সাইফুল) অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

এরপর বিভাগীয় কমিশনার সকলের জন্য বাসসস্থান কর্মসূচি, আশ্রয়ন প্রকল্প পরিদর্শন, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমিতির সদস্যদের সাথে মত বিনিময় ও ঋণ বিতরণ, এনায়েতপুর সপ্রাবি, উচ্চ বিদ্যালয়, এনায়েতপুর ইউনিয়ন পরিষদ, উপজেলা ভূমি অফিস ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে এনায়েতপুর ইউনিয়ন পরিষদ কে একটি কার্যকর ইউনিয়ন পরিষদে রূপান্তরিত করতে ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্টদের সাথে মত বিনিময় করেন।