| |

নিকলীতে সাংবাদিককে কুপিয়ে আহত করেছে ছাত্রলীগ নেতা

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জের নিকলী উপজেলায় তথ্য সংগ্রহের জের ধরে আবদুর রহমান রিপন (৩৮) নামে স্থানীয় এক সাংবাদিককে কুপিয়ে আহত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকালে নিকলী সদরের মাইজহাটি গ্রামের সাংবাদিকের নিজ বাড়ির সামনে এ ঘটনা ঘটেছে।

আহত আবদুর রহমান রিপন (৩৮) নিকলী উপজেলার সদর ইউনিয়নের মাইজহাটি গ্রামের ফজলুর রহমানের ছেলে এবং আলোকিত প্রতিদিন পত্রিকায় স্থানীয় প্রতিনিধি হিসেবে কর্মরত।

স্থানীয় সূত্র জানায়, অতি দরিদ্রদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের খবর নিতে গত মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান সাংবাদিক রিপন। পরে ইউএনও সাথে এবিষয়ে কথা বলার সময় সেখানে উপস্থিত ছাত্রলীগ নেতা নাজিউর রহমান সোহেল তাকে বাধা দেন। এক পর্যায়ে ইউএনওর উপস্থিতিতেই সোহেল উপজেলায় কর্মরত কোন সাংবাদিক যে কোন তথ্যের জন্য আসলে গাছে বেধে পেটানোর হুমকি দেন। এ ঘটনার পর প্রেসক্লাব নেতৃবৃন্দকে বিষয়টি জানান রিপন। পরে প্রেসক্লাব নেতৃবৃন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান কারার সাইফুল ইসলামকে এ ঘটনা জানানোর সিদ্ধান্ত নেন। এ ঘটনা জেনে সোহেল তার লোকজন নিয়ে বুধবার (২৫ এপ্রিল) দুপুরে রিপনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও রিপনের চাচি নুরুন্নাহারকে (৬০) রক্তাক্ত জখম করে। এনিয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলে ছাত্রলীগ নেতা সোহেল ক্ষিপ্ত হয়ে দলবল নিয়ে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকালে সাংবাদিক রিপনকে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। খবর পেয়ে নিকলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন ভূইয়া হাসপাতালে গিয়ে আহত রিপনের খোঁজ খবর নেন।

এ ব্যাপারে নিকলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন ভূইয়া জানান, খালাতো ভাইদের মধ্যে পারিবারিক বিষয় নিয়ে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে থানায় কেউ কোনো অভিযোগ দেয়নি বলে তিনি জানান।