| |

ধর্মপাশায় হাওরের পাকা ধান দ্রুত কেটে ফেলা ও ফসলরক্ষা বাঁধ রক্ষণাবেক্ষনের জন্য মাইকিং

ধর্মপাশা প্রতিনিধি
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় হাওরের পাকা ধান দ্রুত কেটে ফেলার জন্য ও ফসলরক্ষা বাঁধ রক্ষণাবেক্ষণের জন্য কৃষকদের উদ্দেশ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল পৌনে চারটা থেকে ওইদিন সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত উপজেলার চন্দ্র সোনার থাল হাওর ও আশপাশের এলাকায় এই মাইকিং করা হয়েছে।
উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, এ উপজেলার ১০টি ইউনিয়নে ৩১হাজার ৮৫০হেক্টর বোরো জমিতে বোরো ধানের আবাদ করা হয়। শুক্রবার পর্যন্ত এ উপজেলায় ২১হাজার ৩৭৩হেক্টর বোরা জমির ধান কর্তন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কান্তি চক্রবর্তী বলেন, আগামী ৩০এপ্রিল থেকে পরবর্তী ৭২ঘন্টায় সুনামগঞ্জ জেলায় ভারী ও মাঝারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ফলে আকষ্কিক বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে। পানি উন্নয়ন বোর্ড থেকে এ সংক্রান্ত সতর্কীকরণমূলক চিঠি পেয়েছি। তাই কৃষকদেরকে হাওরের পাকা ধান দ্রুত কেটে ফেলার পাশাপাশি ফসলরক্ষা বাঁধ রক্ষণাবেক্ষণের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। হাওরের ফসলরক্ষা বাঁধ কেটে যে কেউ কোনোরকম ক্ষতি সাধনের চেষ্ঠা করলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।