| |

শেখ হাসিনা বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী শ্রীবরদীতে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি

তাসলিম কবির বাবু : শরতœ শেখ হাসিনা । বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বছরের প্রথম দিনেই ৩৬ কোটি বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছেন। যা বিগত কোন সরকারের আমলে সম্ভব হয় নাই। তিনি প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ করে দিয়েছেন। সম্প্রতি তিনি অস্ট্রেলিয়া থেকে নারীর সামগ্রিক উন্নয়ন ও ক্ষমতায়নে সফলতার স্বীকৃতি হিসাবে ‘গ্লোবাল উইমেন্স লিডারশীপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন। এছাড়া, রোহিঙ্গাদের আশ্রয় ও ভরণ পোষনের জন্য ‘মানবতার মা’ হিসাবেও স্বীকৃতি পেয়েছেন। দেশ আজ উন্নয়নের মহসড়কে উপনিত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তিনি আরো বলেন, শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) নির্বাচনী এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২০টি একাডেমিক ভবন নির্মাণ করা হবে। এছাড়াও অত্র নির্বাচনী এলাকায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্ব ভাতা ৫০ ভাগ বৃদ্ধি করা হবে। শনিবার শ্রীবরদীর ঐতিহ্যবাহী ভারেরা এস. পি স্কুল এন্ড কলেজে ৫০ বছর পুর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উক্ত কথাগুলো বলেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।
শনিবার ভারেরা এস. পি স্কুল এন্ড কলেজ মাঠে গভর্নিং বডির সভাপতি আব্দুল মতিনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক চাঁন এমপি। বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রাজ্জাক ও আসাদুজ্জামান মনিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক ও যুগ্ম সচিব বিল্লাল হোসেন, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল, শেরপুর জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর, জেলা শিক্ষা অফিসার সৈয়দ উদ্দিন। অতিথিদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন উক্ত বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী শায়লা আক্তার সুমি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও শেরপুর-৩ আসনের মনোয়ন প্রত্যাশী ইফতেখার হোসেন কাফি জুবেরী, জেলা মহিলা আ’লীগের সভাপতি শামছুন্নাহার, সাধারন সম্পাদক ও শেরপুর-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী নাসরিন বেগম ফাতেমা, জেলা কৃষক লীগ সভাপতি আব্দুল কাদের, উপজেলা কৃষকলীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কাশেম তালুকদার, সাধারন সম্পাদক বনিজ উদ্দিন বনিজ, পৌর মেয়র আবু সাইদ, যুবলীগ আহ্বায়ক জাহিদুল ইসলাম জুয়েল, যুগ্ম আহ্বায়ক লিয়াকত হোসেন লিটন, আ’লীগ নেতা মোহাম্মদ আলী লাল, মুক্তিযোদ্ধ আব্দুল্লাহ ছালেহ, সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হামিদুর রহমান সহ সহ¯্রাধিক দলীয় নেতা-কর্মী, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক মন্ডলী, সাংবাদিক ও সাধারন জনতা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দেশ বরেণ্য শিল্পী ডলি সায়ন্তনি ও স্থানীয় শিল্পীদের সমন্বয়ে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।