| |

ময়মনসিংহে জাতীয় আইনগত সহায়তা দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ “‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ’’এই শ্লোগানে বিভাগীয় শহর ময়মনসিংহে বর্ণাঢ্য র‌্যালী, লিগ্যাল এইড মেলা, আলোচনা এবং দিনব্যাপী স্বেচ্চায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্র“প নির্ণয় কর্মসূচীর মাধ্যমে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
লিগ্যাল এইড কমিটি ময়মনসিংহের আয়োজনে ইউএসএআইডি’র জাস্টিস ফর অল প্রোগ্রাম ডেমক্রেসিওয়াচ ময়মনসিংহের সার্বিক সহযোগিতায় গতকাল শনিবার সকালে জেলা জজ আদালত প্রাঙ্গনে ময়মনসিংহ জেলা জজ ড. মোহাম্মদ আমির উদ্দিন বেলুন ও পায়রা উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাস, সিনিয়র আইনজীবী জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, জেলা আইনজীবী সমিতি সভাপতি এডভোকেট জালাল উদ্দিন খান, সহ-সভাপতি এডভোকেট মোঃ আবুল হোসেন ও সাধারন সম্পাদক ড.মিজানুর রহমান, এডভোকেট আনিছুর রহমান খান, এডভোকেট বাধন কুমার গোস্বামী, এডভোকেট আব্দুল মোতালেব লালসহ আদালতের বিচারকবৃন্দ, আইনজীবী, লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বর্ণাঢ্য র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে ফিতা কেটে লিগ্যাল এইড মেলা, দিনব্যাপী স্বেচ্চায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্র“প নির্ণয় কর্মসূচীর উদ্বোধন করেন। পরে ময়মনসিংহ জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি ও জেলা জজ ড. মোহাম্মদ আমির উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সিনিয়র আইনজীবী ও জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এডভোকেট আনিছুর রহমান খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট জালাল উদ্দিন খান।