| |

ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর মিলাদে প্রধানমন্ত্রী

রঞ্জন মজুমদার শিবু ঃ ময়মনসিংহ বিভাগীয় কশিশনার জিএম সালেহ উদ্দিন বলেন, বিজ্ঞান উন্নয়নের বাহন। একবিংশ শতাব্দিতে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে গেলে বিজ্ঞান ভিত্তিক উদ্ভাবনের কোন বিকল্প নেই। তিনি আরও বলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য প্রযুক্তই হচ্ছে আমাদের শক্তি। তাই দেশ ও জাতির প্রতিটি নাগরিকের জন্য নতুন নতুন পদ্ধতি উদ্ভাবন করতে হবে যা থেকে সকল মানুষ উপকৃত হবে। মেধা মনন ও সৃষ্টিশীলতাকে কাজে লাগিয়ে একটি উদ্ভাবনী দেশ ও জাতির অনেক কাজে লাগতে পারে। তাই নতুন নতুন উদ্ভাবনে ক্ষুদে বিজ্ঞানীদের আরো আন্তরিক ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
গতকাল বুধবার (৯ মে) সকালে দুইদিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনকালে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। জিলাস্কুলে হল রুমে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহ অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ও আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নারায়ন চন্দ্র ভৌমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চলের পরিচালক আজহারুল হক আরজু প্রমূখ।
ময়মনসিংহ জিলাস্কুলে বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জামালপুর, ময়মনসিংহ, নেত্রকোণা ও শেরপুর জেলার ৩৬টি স্টল স্থান পেয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।