| |

ইসলামপুরে ইউএনও’র হস্তক্ষেপে রাস্তা পেল গৃহবন্দি পরিবার

ইসলামপুর প্রতিনিধি ॥ জামালপুরের ইসলামপুরে পৌর এলাকার মধ্য দরিয়াবাদ গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের হস্তক্ষেপে বাড়ি থেকে বের হওয়া যাতায়াতের রাস্তা পেল গৃহবন্দি প্রায় ১৫টি পরিবার।
জানাগেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেইন সড়কের সংলগ্ন পৌর শহরের মধ্য দরিয়াবাদ গ্রামে এসএম এ আর মেমরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্থায়ী সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করায় প্রায় ১৫টি পরিবার যাতাযাতের রাস্তা বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়ে। এলাকাবাসীর অভিযোগে সংবাদ প্রকাশ হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের নজরে আসলে দ্রুত সরেজমিনে গিয়ে খোঁজ খবর নেয়। এ সময় বিদ্যালয়ের জমি পরিমাপ করে বেদখল হওয়া জায়গা উদ্ধার করেন। ওই সময় ভুক্তভোগি পরিবারের অভিযোগে স্কুলের সীমানার পাশ দিয়ে ওই পরিবার গুলোর যাতায়াতের ব্যবস্থা করে দেন।
উল্লেখ্য যে,ইসলামপুর পৌর শহরের মধ্যে দরিয়াবাদ গ্রামের এস এম এ আর মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয় টি অবস্থিত। বিদ্যালয়টি প্রতিষ্ঠার অনেক আগে থেকেই মাঠের উত্তর পার্শে নিজ ভুমিতে বাড়িঘর নির্মান করে বসবাস করে আসা প্রায় ১৫টি পরিবার বিদ্যালয়ের মাঠদিয়েই চলাচল করে আসছিল। বিদ্যালয়টির স্থায়ী সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু হওয়ায় ওই পরিবারগুলোর যাতায়াতের বিকল্প কোন সড়ক না থাকায় ১৫টি পরিবার গৃহবন্দি হওয়ায় শঙ্কায় পড়ে। দ্রুত উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ওই পরিবারগুলো শঙ্কা মুক্ত হয়।