| |

পূর্বধলায় ঘুর্নিঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি, শতশত গাছপালা ও বাড়ীঘর বিধ্বস্ত।

তিলক রায় টুলু পূর্বধলা থেকেঃ
সোমবার সকালে পূর্বধলা উপজেলার উপর দিয়ে মৌসুমের প্রথম কাল বৈশাখী ঝড় ও শিলা বৃষ্টি তে উপজেলার ৫টি ইউনিয়নের ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। শতশত গাছপালা ও কাঁচাপাকা ঘরবাড়ী বিধ্বস্ত ও দি্যুতের ঘুটি উপড়ে পড়ে। ফলে সকাল থেকে বিকাল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন রয়েছে।
কৃষি অফিস সুত্রে জানাযায় ঘুর্নিঝড়ে পূর্বধলা সদর ইউনিয়ন
সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয় এ ছাড়া আগিয়া, বিশকাকুনী, খলিশাউর, ধলামূলগাঁও ও জারিয়া ইউনিয়ন আংশিক ক্ষতিগ্রস্থ হয়। মাঠে মাঠে পাঁকা ধান শিলাবৃষ্টি তে ধ্বংস লিলায় পরিনত হয়েছে।
কৃষি অফিসার রিজওয়ানুল বারী জানান উপজেলার ৫ টি ইউনিয়নের ৭৫টি গ্রামের প্রায় সারে ৬ হাজার কৃষকের ৮শত হেক্টর ফসলের ২৯ জাতের ধান সম্পন্ন ক্ষতিগ্রস্ত হয়।
এ ছাড়া সবজি (খরিপ-১) জিংগা, চিচিন্তা, চালকুমরা, পটল, ঢেরস, পুইশাখ, মরিচ কৃষকের করা ৮০ হেক্টর ফসল নষ্ট হয়।
পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নমিতা দে জানান সোমবার সকালে পূর্বধলা উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঘুর্নিঝড়ে উপজেলার ৫ টিএলাকায় ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। ক্ষয় ক্ষতি নির্ধারনের জন্য বিভিন্ন অফিসের কর্মকর্তারা মাঠে কাজ করছে।
ঘুনিঝড়ের খবর পেয়ে নেত্রকোনা-৫ পূর্বধলা আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক এম পি সোমবার সকাল থেকে উপজেলার ঘুনিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিন পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে তাৎক্ষনিক তার নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ বিতরন করেন।