| |

টেকসই উন্নয়নে লক্ষমাত্রা অর্জনে কারিগরি শিক্ষার গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: টেকসই উন্নয়নে লক্ষমাত্রা অর্জনে (এসডিজি) কারিগরি শিক্ষার গুরুত্ব বিষয়ক এক সেমিনার গতকাল শনিবার (১২মে) সকালে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রকল্প পরিচালক (স্টেপ) এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের যুগ্ম-সচিব এবিএম আজাদ।
ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ ইঞ্জিনিয়ার আব্দুল হালিমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, পলিটেকনিক ইনস্টিটিউট উপাধ্যক্ষ ইঞ্জিনিয়ার শওকত হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ইপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী প্রমুখ। ময়মনসিংহ বিভাগে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার সার্বিক চিত্র উপস্থাপন করেন পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ ইঞ্জিনিয়ার আব্দুল হালিম। বাংলাদেশ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার সার্বিক চিত্র উপস্থাপন করেন কমিউনিকেশন কনসালটেন্ড (স্টেপ) মো: জিল্লুর রহমান। সেমিনার সঞ্চালনায় ছিলেন মিজানুর রহমান টিটু ও জান্নাতুন নারগিস ডেইজী।
কারিগরি শিক্ষার উপর গুরুত্ব আরোপ করে বক্তারা বলেন, দক্ষ জনশক্তি গড়তে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য শিক্ষক-অভিভাবকসহ সংশ্লিস্টদের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান। সেমিনারে ময়মনসিংহ বিভাগের চার জেলার সকল কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ ৩৫০ জন অংশ নেয়।