| |

ভালুকায় ক্রেতাকে জমি বুঝিয়ে দিতে পারছেনা বিক্রেতা

আঞ্চলিক প্রতিনিধি
প্রতিপক্ষের বাধায় ক্রেতাকে জমির দখল বুঝিয়ে দিতে পারছেনা বিক্রেতা। ঘটনাটি ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের নারাঙ্গী গ্রামের।
জমির মালিকানা দাবিদার উপজেলার উথুরা ইউনিয়নের শহিদুল হক মেম্বার জানান, সিএস আরওয়ারের মালিকের নিকট থেকে ক্রয় সূত্রে মালিকানা লাভ করে তারা উপজেলার নারাঙ্গী মৌজার ৯৮৪, ৯৮৫দাগের ৬৪শতাংশ জমির মালিক। বংশপরম্পরায় প্রায় ৬৪বছর যাবৎ ওই জমি তারা ভোগদখল করে আসছেন। হালসন পর্যন্ত খাজনা পরিশোধকৃত ওই জমির মাঠ জরিপ ও খারিজ পর্চাও তাদের নামে। সম্প্রতি তারা তিন ভাই ওই জমি ক্রস ওয়ার্ল্ড এনার্জি লিমিটেডের নিকট বিক্রি করেন। অতপর গতকাল শনিবার (১৯ মে) সকালে লোকজন নিয়ে চারদিকে খুঁটি পুতে ক্রেতার কাছে ওই জমির দখল বুঝিয়ে যান। ওই সময় স্থানীয় আসাদ, হাফিজসহ ২০-২৫জনের একটি দল এসে তাদেরকে বাধা দেয় এবং কিছু খুঁটি উপড়ে ভেঙ্গে ফেলে। প্রতিপক্ষ আসাদের দাবি, নারাঙ্গী মৌজার ৯৮৪ ও ৯৮৫ দাগের জমিতে তাদের মালিকানা রয়েছে। এনিয়ে স্থানীয় দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে ভালুকা মডেল থানা পুলিশ।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার জানান, জমির দাবির স্বপক্ষে কাগজপত্র দিয়ে দুই পক্ষকেই থানায় আসতে বলা হয়েছে।