| |

কিশোরগঞ্জ শহরের বড় বাজারে ৮ দোকানে চুরির হোতা আলাদিন গ্রেফতার

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ শহরের বড় বাজারে আট দোকানে চুরির হোতা আলাদিনকে (১৯) গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার (২৫ মে) দুপুরে তাকে মামলায় গ্রেফতারসহ ৭ দিনের রিমা- আবেদন করে কিশোরগঞ্জ আদালতে প্রেরণ করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন।

গ্রেফতারকৃত আলাদিন জেলা শহরের কানিকাটা এলাকার মৃত মাহতাব উদ্দিনের ছেলে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ শহরের নিউটাউন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১টি রাম দা, ৩টি ছুরি, ২টি টেস্টার, ১টি স্ক্রু-ড্রাইভার, ১টি স্লাইরেঞ্জ ও নগদ ১১০৭ টাকা উদ্ধার করা হয়।

বড়বাজারের ব্যবসায়ীরা জানান, সেহেরি খাওয়ার পর বুধবার (২৩ মে) ভোরে যখন বাজার নিরব হয়ে যায় এ সুযোগে বড় বাজারের ৮ দোকানের তালা কেটে চোর ভেতরে প্রবেশ করে নগদ টাকা পয়সা নিয়ে পালিয়ে যায়। যেসব দোকানে চুরি হয়েছে সেগুলো হলো-শহরের বড়বাজারের হাজী শাহাব উদ্দিন মার্কেটে শরীফ স্টোর, বড় বাজারের মেসার্স নিত্যপ্রয়োজনীয় স্টোর, মিন্টু স্টোর, শরীফ স্টোর, মোবারক স্টোর, তুর্যয় স্টোর, আলাল স্টোর ও রাজিব স্টোর।

এদিকে চুরির ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ তদন্তে নামে। তদন্তের এক পর্যায়ে বড়বাজারের হাজী শাহাব উদ্দিন মার্কেটে শরীফ স্টোরের সিসি টিভিতে ধরা পড়ে চোরের চুরি করার দৃশ্য। সিসিটিভি ফুটেছে দেখা যায়, যন্ত্র দিয়ে ক্যাশবাক্সের তালা ভেঙ্গে এক তরুণ টাকা নিয়ে যাচ্ছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ সেই চোরকে সনাক্ত ও গ্রেফতার করে। এর আগে গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে মেসার্স গায়ত্রী স্টোরের ম্যানেজার বিদ্যাসাগর কৈরি বাদী হয়ে অজ্ঞাত আসামি করে সদর থানায় মামলা (মামলা নং-৫৩, তাং-২৪-০৫-২০১৮ ইং) দায়ের করেন।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুশামা মো. ইকবাল হায়াত জানান, সিসি ক্যামরার ফুটেজ দেখে আলাদিন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।