| |

পৌরসভার উদ্যেগে আড়াই কোটি টাকা ব্যয়ে ৯টি প্রকল্প শেষের পথে

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ পৌরসভার সুযোগ্য মেয়র মোঃ ইকরামূল হক টিটু’র সার্বিক নির্দেশনার ও তদারকির মাধ্যমে ময়মনসিংহ পৌরসভার ৩য় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প ইউজিআইআইপি-৩ এর আওতায় ময়মনসিংহ পৌরসভার বাস্তবায়নে ও বাংলাদেশ সরকার জিওবি এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) এর আর্থিক সহায়তায় ময়মনসিংহ শহরে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে বেশ কয়েকটি সড়কের আরসিসি রোড, ড্রেন ও গাইড ওয়াল নির্মানের কাজ দ্রুত এগিয়ে চলছে। দীর্ঘদিন যাবৎ এ সকল সড়কের উন্নয়ন কাজ না হওয়ায় এলাবাসীর দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছিল।
সুত্র জানায়, প্রকল্পের আওতায় মোহাম্মদ আলী রোড, গুলকীবাড়ী রোড, শ্যামাচরন রায় রোড, সেনবাড়ী রোড, লাকীবাড়ী, সরকার বাড়ী, মাদ্রাসা কোয়াটার রেল গেইট হতে সেনবাড়ী রোড পর্যন্ত আরসিসি সড়ক নির্মান, ড্রেন ও গাইড ওয়াল নির্মান কাজ চলছে। এ প্রকল্পের আওতায় ৯টি সড়কের কাজ হবে।
গতকাল সরজমিনে পরিদর্শনকালে দেখা যায় মোহাম্মদ আলী সড়ক ও জিলা স্কুলের পিছনে গুলকীবাড়ী সড়কের সংযোগ স্থলের আরসিসি ঢালাই ও ড্রেনের গাইড ওয়াল নির্মানের কাজ চলছে। কাজের মান ধরে রাখার জন্য ইউজিআইআইপি-৩ প্রকল্প প্রকৌশলী (মিউনিসিপালিটি) আশরাফ হোসেন, ময়মনসিংহ পৌরসভার সহকারী প্রকৌশলী পৌরসভা গোলাম মোস্তফা ও উপ সহকারী প্রকৌশলী আজহারুল হক তদারকী করছেন। সড়কের আরসিসি ঢালাইয়ে সঠিক ও উন্নতমানের ১০ বাই ১০ ইঞ্জি ও ১০মিলি রড দিয়ে ঢালাইয়ের কাজ হচ্ছে। এ সড়কগুলো নির্মান কাজ সমাপ্ত হলে এলাকাবাসীর চলাচলে সুবিধা ছাড়াও যানবাহন চলাচলে বিঘœ দূর হবে। এলাকাবাসীর প্রত্যাশা ঈদের আগেই যেন প্রকল্পের কাজ শেষ করা হয়।